বার্সেলোনার নতুন সভাপতি লাপোর্তে

৩৬

বার্সেলোনার নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন হোয়ান লাপোর্তে। ৫৪ শতাংশ ভোট পেয়ে জয়ী হয়েছেন তিনি। নির্বাচনে জিতেই ক্লাবের আর্থিক অবস্থার উন্নতির চ্যালেঞ্জ নিয়েছেন বার্সা সভাপতি। সে সঙ্গে লিওনেল মেসিকে বার্সেলোনা ছেড়ে অন্য কোথাও যেতে দিবেন না বলেও জানিয়েছেন ৫৮ বছর বয়সী এই আইনজীবী।

নতুন সূর্যোদয়ের অপেক্ষায় বার্সেলোনার নির্বাচনের ফলাফল ঘোষণার পর উল্লাসে মেতে ওঠেন পরিচালক ও কর্মকর্তারা। নতুন কাণ্ডারি হোয়ান লাপোর্তে। যার কাঁধে বার্সেলোনাকে সাফল্যের ধারায় ফেরোনার গুরুদায়িত্ব।

করোনার কারণে মারাত্মক আর্থিক ক্ষতির মুখে পড়েছে বার্সেলোনা। সে সঙ্গে বার্সাগেট কেলেঙ্কারিসহ নানা সমস্যায় জর্জরিত কাতালানরা। কঠিন এই সময়ে কাতালানদের সাফল্যের ধারায় ফেরানোর চ্যালেঞ্জ নিলেন লাপোর্তে। থাকবেন আগামী সাড়ে ৫ বছর।

নির্বাচনের আগে নানা সমীক্ষায় ভিক্টর ফন্ত ও টনি ফ্রেইজার চেয়ে এগিয়ে ছিলেন লাপোর্তে। শেষ পর্যন্ত রেকর্ড সংখ্যক ভোটারের ভোটেও তা বাস্তবায়ন হল।

বার্সার ইতিহাসের সবচেয়ে স্মরণীয় এই নির্বাচনে মোট ভোট পড়েছে ৫১ হাজার ৯৮৩টি। লাপোর্তে পেয়েছেন ৫৪ শতাংশ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী ভিক্টর ফন্ত পেয়েছেন ২৯ দশমিক ৯৯ শতাংশ ভোট। টনি ফ্রেইজা পেয়েছেন ৮ দশমিক ৫৮ শতাংশ ভোট।

You might also like