বাসের আগাম টিকিট বিক্রি শুরু

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে দূরপাল্লার বিভিন্ন বাসের অগ্রিম টিকিট আজ শুক্রবার (১৫ এপ্রিল) সকাল থেকে বিক্রি শুরু হয়েছে। আগামী ২৬ এপ্রিল থেকে ২ মে অর্থাৎ সাতদিনের অগ্রিম টিকেট দেওয়া হচ্ছে।

রাজধানীর গাবতলী, মহাখালী ও সায়েদাবাদ টার্মিনাল ছাড়াও শ্যামলী, কল্যাণপুর, কলাবাগান, ফকিরাপুল, কমলাপুর, মালিবাগসহ বিভিন্ন স্থানে থাকা বাস কোম্পানির কাউন্টারে অগ্রিম টিকিট পাওয়া যাচ্ছে। তবে টিকিটপ্রত্যাশীদের খুব একটা চাপ নেই কাউন্টারগুলোতে।

পরিবহন সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, এখনও কাউটার গুলোতে তেমন একটা ভীড় লক্ষ করা যাচ্ছে না। যেহেতু এবার ঈদে লম্বা ছুটি সবাই একেবারে শেষ দিকে বাড়ি যেতে পারে। তাই এখনও ভীড় লক্ষ্য করা যাচ্ছে না। ধারণা করছি এবার ৩০ এপ্রিল ও ১ মের টিকিটের বেশি চাহিদা থাকবে। অনলাইনে ৩০ শতাংশ টিকিট কেনার সুযোগ থাকায় মানুষ সেদিকে বেশি আগ্রহী বলে জানান তারা।

এদিকে বাসের মালিকপক্ষ জানায়, টিকিট বিক্রির জন্য সব পরিবহনের আলাদা কাউন্টার খোলা হয়েছে। বিশেষ করে দক্ষিণ, দক্ষিণ-পশ্চিমাঞ্চল এবং উত্তরাঞ্চলের জেলার বাসের টিকিট বিক্রি করা হচ্ছে। বাস কাউন্টার ও অনলাইন থেকে কয়েকটি পরিবহণের টিকিট সংগ্রহ করতে পারবেন যাত্রীরা।

উল্লেখ্য, ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২৩ এপ্রিল থেকে। টিকিট স্টেশনে কাউন্টারের পাশাপাশি অনলাইনেও বিক্রি হবে।

You might also like
%d bloggers like this: