বিএনপি সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা করছে: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনাকালীন ও বন্যার সময় বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা মানুষের পাশে দাঁড়াননি। তার শুধু বড় বড় কথা বলতে পারেন। এখন একটা দুযোর্গ পুরো পৃথিবীতে চলছে, বাংলাদেশে এর প্রভাব পড়েছে। বিএনপি-জামায়াতের নেতারা দুর্যোগ লাঘব করবে কী, তারা বিভিন্ন জায়গায় সমস্যা সৃষ্টি করে সরকারকে বেকায়দায় ফেলার চেষ্টা করছেন।

তিনি আরও বলেন, দেশের উন্নয়ন চলমান রাখতে আগামীতে নৌকায় ভোট দিতে হবে। বিএনপি-জামায়াতের চক্রান্তের জালে মানুষ আর কোনোদিন পা দেবে না।

শনিবার (১২ নভেম্বর) দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া ইউনিয়নের শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।

অনুষ্ঠানে এক হাজার ৭৪২ জনের মাঝে টিসিবির পণ্য বিতরণ ও ইউনিয়ন পরিষদের অর্থায়নে একটি গ্রামীণ অ্যাম্বুলেন্স উদ্বোধন করা হয়।

ডেঙ্গু প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমাদের দেশে ডেঙ্গু রোগ নতুন নয়, গতবছরও ডেঙ্গু ছিল। তার আগের বছর আরও বেশি ছিল। এ বছর একটু বেশি দেখা দিয়েছে। শুধু বাংলাদেশ নয়, পুরো এশিয়াতে থাইল্যান্ড বলেন, সিংঙ্গাপুর বলেন, মালয়েশিয়া বলেন, ইন্দোনেশিয়া বলেন সব দেশে অনেক বেড়েছে। বাংলাদেশের তুলনায় ওইসব দেশে ডেঙ্গু রোগ অনেক বেশি বৃদ্ধি পেয়েছে। আমাদের দেশে হাসপাতালে প্রতিদিন গড়ে এক হাজার ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের চিকিৎসার কোনো ঘাটতি হয়নি।

জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম, সিভিল সার্জন ডা. মোয়াজ্জেম আলী খান চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার ইমতিয়াজ মাহবুব, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জ্যোতিশ্বর পাল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফসার উদ্দিন প্রমুখ।

You might also like