বিদ্যানন্দ মানবতার সেবায় অনুকরণীয় দায়িত্ব পালন করছে : শিক্ষা উপমন্ত্রী

৮৭

দরিদ্র মানুষদের চিকিৎসাসেবা দিতে নগরের পাহাড়তলীতে চালু হয়েছে বিদ্যানন্দ মা ও শিশু হাসপাতাল।

এই হাসপাতালে দরিদ্র মানুষরা চিকিৎসা পাবেন এক টাকায়। গতকাল (শুক্রবার) বিকেলে পাহাড়তলীর সাগরিকা রোডে বেসরকারি প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের একটি ভবনে এই হাসপাতাল চালু করা হয়।

হাসপাতালটির উদ্বোধন করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এবং শিক্ষা উপ-মন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রশাসক খোরশেদ আলম সুজন এবং সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা উপমন্ত্রী  নওফেল বলেন, বিদ্যানন্দ মানবতার সেবায় অনুকরণীয় দায়িত্ব পালন করছে এবং করোনার সংকট মোকাবেলায় স্থাপিত কোভিড ফিল্ড হাসপাতাল একটি মাইলফলক হয়ে আছে। দরিদ্র মানুষ যেন বিদ্যানন্দ হাসপাতালে বিনামূল্যে না হলেও খুবই স্বল্পমূল্যে সেবা পায় সেজন্য প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বিল্ডিংটি বিদ্যানন্দকে প্রদান করা হয়েছে।

এমন উত্তম কাজে তিনি চট্টগ্রামবাসীকে এগিয়ে আসার আহ্বান করে বলেন, যেনো শ্রমজীবী মানুষ চিকিৎসা সেবা পায়।  তিনি আরও বলেন, এটা কোনো দলীয় প্রতিষ্ঠান নয়, দাতব্য প্রতিষ্ঠান হিসেবে বিদ্যানন্দ ও এই হাসপাতাল একটি অনন্য দৃষ্টান্ত স্থাপন করবে বলে তিনি বিশ্বাস করেন।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের পরামর্শক জুলহাস আলমের সভাপতিত্বে  উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার একেএম তফাজ্জল হক।

এ হাসপাতালে গতকাল থেকে প্রাথমিকভাবে আউটডোর সার্ভিস চালু করা হয়েছে। প্রস্তাবিত ৫০ শয্যার এ হাসপাতালে ২১ শয্যার জেনারেল ওয়ার্ড, ১৬ শয্যার কোভিড ওয়ার্ড, ১২ শয্যার ইমার্জেন্সি ওয়ার্ড এবং ১ শয্যার ডেন্টাল ইউনিট থাকবে।

নিউজ ডেস্ক/বিজয় টিভ

You might also like
%d bloggers like this: