বিমানবন্দরের অভ্যন্তরেই শুরু হচ্ছে করোনা পরীক্ষার ল্যাব: প্রবাসী কল্যাণ মন্ত্রী

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের মন্ত্রী ইমরান আহমেদ জানিয়েছেন, পার্কিং ভবনের ছাদ নয়, বিমানবন্দরের অভ্যন্তরেই শুরু হচ্ছে করোনা পরীক্ষার ল্যাব।

মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর পরিদর্শনে এসে মন্ত্রী এ কথা জানান। এসময় স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, মন্ত্রীপরিষদ সচিব উপস্থিত ছিলেন।

ইমরান আহমেদ আরও জানান, র‍্যাপিড পিসিআর মেশিন বিদেশ থেকে আনতে হবে, তাই কাজ শুরু করতে আরও ৭ থেকে ১০ দিন সময় লেগে যাবে। তবে ২/৩ দিনের মধ্যেই আরটি পিসিআর মেশিন বসানো হবে।

এসময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের কাজ যাদের দেয়া হয়েছে, তারা দ্রুতই কাজ শুরু করবে। ল্যাবটি কোথায় বসানো যায়, সেটি দেখতে এসেছি৷ পার্কিংয়ে সব ধরনের সুবিধা নিয়েই ল্যাব বসানো হবে। একটু সময় লাগলেও, এটি করা হবে বলে জানান তিনি। এছাড়া এটি নির্মাণের জন্য বেশ কয়েকটি প্রতিষ্ঠান কাজ শুরু করবে বলেও জানান তিনি।

এছাড়া প্রবাসীদের করোনা পরীক্ষার জন্য ৬টি প্রতিষ্ঠানকে ইতোমধ্যে অনুমতি দেওয়া হয়েছে৷ এক সপ্তাহের মধ্যে কাজ শুরু করার নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানিয়েছেন প্রবাসী কল্যাণ মন্ত্রী।

You might also like