বিশ্বের সর্বাধিক উপার্জনকারী ১০০ জন তারকার তালিকা

মার্কিন জনপ্রিয় ম্যাগাজিন ফোর্বস প্রতি বছর তৈরী করে বিশ্বের সর্বাধিক উপার্জনকারী ১০০ জন তারকার তালিকা। সেই ধারাবাহিকতায় এ বছরের বিশ্বের সর্বাধিক উপার্জনকারী তারকাদের তালিকা প্রকাশ করেছে ম্যাগাজিনটি।

ফোর্বসের মতে এ বছর শীর্ষ উপার্জনকারী তারকাদের তালিকায় প্রথমেই রয়েছে জনপ্রিয় মার্কিন মডেল কাইলি জেনার। ৫৯০ মিলিয়ন ডলার আয় করে শীর্ষ উপার্জনকারীদের মধ্যে প্রথমে অবস্থান করছে ২২ বছর বয়সী মিডিয়া ব্যক্তিত্ব।

১৭০ মিলিনয় ডলার আয় করে দ্বিতীয় স্থানে অবস্থান করছেন কেনি ওয়েস্ট। এছাড়া খেলোয়াড়দের মধ্যে থেকে টেনিস তারকা রজার ফেডেরার, ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ও লিওনেল মেসিও ঠাঁই পেয়েছেন তালিকার উপরের দিকে।

সেরা ১০০ জনের তালিকায় ৫২তম অবস্থানে রয়েছে বলিউড তারকা অক্ষয় কুমার। যদিও গতবছর ফোর্বসের শীর্ষ উপার্জনকারী তারকাদের তালিকায় ৩৩ এ অবস্থান করলেও এবছর ক্ষাণিকটা পিছিয়ে গেছেন বলিউড খিলাড়ির।

৪৮.৫ মিলিয়ন ডলার আয় করে হলিউড তারকা উইল স্মিথ, অ্যাঞ্জেলিনা জোলি, রিহানা, কেটি পেরি, লেডি গাগা ও জেনিফার লোপেজের মত তারকাদের পিছনে ফেলেছেন অক্ষয়।

তবে ধারণা করা হচ্ছে, চলতি বছরের চলমান মহামারী করোনা ভাইরাসের কারণে অনেকটা প্রভাব পড়েছে সব তারকাদের আয়ের উপর। এছাড়া চলমান এই দুর্যোগে বিশাল অংকের সহায়তা দানের জন্যও কিছুটা প্রভাব পড়েছে অক্ষয়ের আয়ের উপর।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like