বিশ্বে আরও ১৩৯৮ মৃত্যু, শনাক্ত সাড়ে ৫ লাখ

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বে গত ২৪ ঘণ্টায় আগের দিনের তুলনায় মৃত্যু ও নতুন রোগী শনাক্তের সংখ্যা কমেছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ৩৯৮ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৪৪ হাজার ৬০০ জন। আগের দিন মারা গেছেন ১ হাজার ৪৪০ জন ও সংক্রমিত হন ৫ লাখ ৭৬ হাজার ৫০৭ জন।

শুক্রবার (৩ জুন) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৩ কোটি ৩৯ লাখ ৯২ হাজার ৬০০ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬৩ লাখ ১৭ হাজার ৩২১ জনে। এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৫০ কোটি ৪৮ লাখ ৫৩ হাজার ৫৬১ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে উত্তর কোরিয়া। আক্রান্তের দিক থেকে তালিকার ৩২ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৯৬ হাজার ৬১০ জন। তবে, এসময়ে কতজন মারা গেছেন সেই তথ্য জানা যায়নি। এ পর্যন্ত মারা গেছেন ৭০ জন। দেশটিতে করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩৬ লাখ ৬৯ হাজার ৯৫০ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে উত্তর কোরিয়ার পরই যুক্তরাষ্ট্রের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ৮২ হাজার ৮৯৬ জন, মারা গেছেন ২১৬ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ৩২ হাজার ৮৬২ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২১৬ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮ কোটি ৬২ লাখ ৭১ হাজার ২৮৩ জন। সুস্থ হয়ে ওঠেছেন ৮ কোটি ২৩ লাখ ৯৪ হাজার ১৮৪ জন।

You might also like