বিশ্বে করোনায় আক্রান্ত ৪৮ কোটি ৮৬ লাখের বেশি

বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ৬১ লাখ ৬৭ হাজার ছাড়িয়েছে আর আক্রান্তের সংখ্যা ৪৮ কোটি ৮৬ লাখের বেশি।

শুক্রবার (১ এপ্রিল) জরিপসংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ৪ হাজারের বেশি মানুষ মারা যাওয়ায় মোট মৃতের সংখ্যা ৬১ লাখ ৬৭ হাজার ছাড়িয়েছে। একই সময়ে সংক্রমিত হয়েছেন ১৪ লাখ ৫৭ হাজারের বেশি মানুষ। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ কোটি ৮৬ লাখের বেশি।

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ২০ হাজার ৬৭৫ জন এবং মারা গেছেন ৩৭৫ জন।

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৪৯৮ জন এবং মারা গেছেন ৪২৬ জন।

গত ২৪ ঘণ্টায় জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৫৭ হাজার ৭৬৮ জন এবং মারা গেছেন ৩০৩ জন।

এছাড়া গত একদিনে রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১৯ হাজার ২৭৭ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার তালিকায় দেশটির অবস্থান তৃতীয়। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ হাজার ১১৬ জন।

এছাড়া যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৫ হাজার ৯৬৮ জন এবং মারা গেছেন ১৯২ জন। গত একদিনে পোল্যান্ডে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৯৯৭ জন এবং মারা গেছেন ১৩৩ জন।

আর ভাইরাসটিতে সংক্রমিত হয়ে এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৪২ কোটি ৩৬ লাখের বেশি মানুষ।

You might also like
%d bloggers like this: