বিশ্বে করোনায় আরও ২৮০৬ মৃত্যু, শনাক্ত ৬ লাখ

বিশ্বজুড়ে মহামারি করোনাভাইরাসে দৈনিক সংক্রমণ ও মৃত্যু দুটোই বেড়েছে। গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় ২ হাজার ৮০৬ জনের মৃত্যু ও সংক্রমিত হয়েছেন ৬ লাখ ২৪ হাজার ৫২৮ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে এক হাজারের বেশি। অন্যদিকে একদিনের ব্যবধানে আড়াই লাখেরও বেশি বেড়েছে শনাক্ত।

২৪ ঘণ্টায় ২ হাজার ৮০৬ জনের মৃত্যু নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট মৃত্যু বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৪৮ হাজার ৫৮৬ জনে। নতুন ৬ লাখ ২৪ হাজার ৫২৮ জন শনাক্ত নিয়ে মোট শনাক্ত বেড়ে হয়েছে ৫১ কোটি ৭ লাখ এক হাজার ১২১ জন।

বুধবার (২৭ এপ্রিল) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে জার্মানিতে। দৈনিক প্রাণহানির তালিকায় আবারও যুক্তরাষ্ট্রকে পেছনে ফেলে শীর্ষে উঠে এসেছে যুক্তরাজ্য। দৈনিক প্রাণহানির তালিকায় যুক্তরাজ্যের পরেই রয়েছে জার্মানি, যুক্তরাষ্ট্র, রাশিয়া, ফ্রান্স, ব্রাজিল ও ভারতের মতো দেশগুলো।

জার্মানিতে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ লাখ ৩৫ হাজার ৬৯৯ জন এবং মারা গেছেন ৩০৭ জন। এ নিয়ে দেশটিতে মোট শনাক্ত ২ কোটি ৪৩ লাখ ৬৩ হাজার ৩৭৯ জন এবং মারা গেছেন ১ লাখ ৩৫ হাজার ১২৪ জন।

দৈনিক প্রাণহানিতে শীর্ষে থাকা যুক্তরাজ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৫১ জন। এসময়ে নতুন আক্রান্ত ১৬ হাজার ৬১১ জন। দেশটিতে এ পর্যন্ত ২ কোটি ১৯ লাখ ৯৪ হাজার ৮০৯ জন করোনায় শনাক্ত এবং ১ লাখ ৭৪ হাজার ১৪৪ জনের মৃত্যু হয়েছে।

You might also like
%d bloggers like this: