বিশ্বে করোনায় আরও ৩২৮৯ জনের মৃত্যু, শনাক্ত ৮ লাখের বেশি

বিশ্বে মহামারি করোনাভাইরাসে একদিনে দৈনিক শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩ হাজার ২৮৯ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৮ লাখ ১০ হাজার ৫৬০ জন। আগের দিন মারা গেছেন ৩ হাজার ৩১০ জন ও সংক্রমিত হন ৯ লাখ ১১ হাজার ৬১৬ জন।

শুক্রবার (২২ এপ্রিল) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ কোটি ৭৬ লাখ ৫৪ হাজার ৯৫৪ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ লাখ ৩৫ হাজার ৯৭৬ জনে। এসময়ে করোনা থেকে সেরে উঠেছেন ৪৫ কোটি ৯৯ লাখ ১১ হাজার ৯৮৯ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। আক্রান্তের দিক থেকে তালিকার পাঁচ নম্বর থাকা দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৩৯ হাজার ৮৪৯ জন এবং মারা গেছেন ৩৯০ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৪ হাজার ২৮৪ জন।

দৈনিক সংক্রমণের দিক দিয়ে দক্ষিণ জার্মানির পরই ফ্রান্সের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ১ লাখ ৪ হাজার সাতজন, মারা গেছেন ১৮৫ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ১৭ হাজার ৬০৯ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ২৯৯ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮ কোটি ২৫ লাখ ৫৩ হাজার ৫৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮ কোটি ৩ লাখ ৫৫ হাজার ৩৮৯ জন।

You might also like
%d bloggers like this: