বিশ্বে করোনায় মৃতের সংখ্যা ছাড়াল ২০ লাখ

১০১

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (১৫ জানুয়ারি) সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৯ কোটি ৩৫ লাখ ২৯ হাজার ২৫৩ জন এবং বিশ্বজুড়ে করোনাভাইরাসে মৃত্যু হয়েছে ২০ লাখ ২ হাজার ৩৪৭ জনের, একদিনে মারা গেছে ১৫ হাজারের বেশি মানুষ।। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৬ কোটি ৬৮ লাখ ৯ হাজার ৫৬৯ জন।

করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন দুই কোটি ৩৮ লাখ ৪৮ হাজার ৪১০ জন। মৃত্যু হয়েছে তিন লাখ ৯৭ হাজার ৯৯৪ জনের।

ব্রাজিলে করোনার নতুন ধরন শনাক্ত হওয়ার পর দেশটিতে বেড়েছে আক্রান্ত রোগীর সংখ্যা। এতে দেশটির স্বাস্থ্যসেবা ভেঙে পড়ার দ্বারপ্রান্তে। হাসপাতালগুলোতে অক্সিজেনের সংকট দেখা দিয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য বিভাগ। পরিস্থিতি নিযন্ত্রণে কোন কোন এলাকায় জারি করা হয়েছে রাত্রীকালীন কারফিউ।

এদিকে ব্রাজিলে নতুন ধরন শনাক্ত হওয়ায় দক্ষিণ আমেরিকার দেশগুলো থেকে প্রবেশ বন্ধ ঘোষণা করেছে যুক্তরাজ্য। যুক্তরাষ্ট্রে করোনার সংক্রমণ বেড়ে যাওয়ার মধ্যেই চলছে গণ টিকাদান কর্মসূচি। এরইমধ্যে দেশটিতে এক কোটির বেশি মানুষ টিকা নিয়েছেন।

চীনে নতুন করে করোনার সংক্রমণ বাড়ায় ১২ গ্রামের ২০ হাজার মানুষকে কোয়ারেন্টিনের আওতায় আনা হয়েছে।

You might also like