বিশ্বে করোনায় ২৫২৭ মৃত্যু, শনাক্ত সাড়ে ৬ লাখের বেশি

বিশ্বে মহামারি করোনাভাইরাসে একদিনে দৈনিক শনাক্ত ও মৃত্যু দুটোই কমেছে। গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ২ হাজার ৫২৭ জন। একই সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ৬ লাখ ৬৮ হাজার ৭৮১ জন। আগের দিন মারা গেছেন ৩ হাজার ২৮৯ জন এবং সংক্রমিত হন ৮ লাখ ১০ হাজার ৫৬০ জন।

শনিবার (২৩ এপ্রিল) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ কোটি ৮৫ লাখ ৭৩ হাজার ৩০৮ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৬২ লাখ ৪০ হাজার ৩৯১ জনে। এখন পর্যন্ত করোনা থেকে সেরে উঠেছেন ৪৬ কোটি ৮৯ লাখ ২ হাজার ৫৩২ জন।

বিশ্বে গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে জার্মানিতে। দেশটিতে এ সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪ হাজার ৩৩১ জন এবং মারা গেছেন ১৮৭ জন। এ পর্যন্ত মারা গেছেন ১ লাখ ৩৪ হাজার ৪৭১ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ১৮ হাজার ১৫৪ জন। আর গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩১৮ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮ কোটি ২৬ লাখ ২৮ হাজার ৮৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮ কোটি ৪ লাখ ২ হাজার ৪০১ জন।

You might also like
%d bloggers like this: