বিশ্বে ১ হাজারের নিচে নামলো মৃত্যু, শনাক্ত ৪ লাখ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্ত আরও কমেছে। ২৪ ঘণ্টায় করোনায় প্রাণহানি হয়েছে ৯৭৭ জনের। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬২ লাখ ৪৩ হাজার ১৯৯ জনে। নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৪ লাখ ৫৮ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫০ কোটি ৯৫ লাখ ৪২ হাজার ৭৩৭ জনে।

সোমবার (২৫ এপ্রিল) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।

এর আগের ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা যান ১ হাজার ৫২৪ জন। একই সময় নতুন করে সংক্রমিত হয়েছেন ৫ লাখ ৪৮ হাজার ৬৯৪ জন।

সর্বশেষ তথ্যানুযায়ী, করোনায় একদিনে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে রাশিয়ায়, ১৬৮ জনের। এ নিয়ে দেশটিতে মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়ালো তিন লাখ ৭৪ হাজার ৯০২ জনে। ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ৪৪৬ জনের। এ নিয়ে শনাক্ত বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৮১ লাখ ৩৭ হাজার ১৩৭ জনে।

বিশ্বে একদিনে সবচেয়ে বেশি করোনা শনাক্ত হয়েছে দক্ষিণ কোরিয়ায়। আক্রান্তের তালিকায় আট নম্বরে থাকা দেশটিতে নতুন করে শনাক্ত হয়েছেন ৬৪ হাজার ৭২৫ জন এবং মারা গেছেন ১০৯ জন। দেশটিতে এ পর্যন্ত মারা গেছেন ২২ হাজার ১৩৩ জন।

করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত মারা গেছেন ১০ লাখ ১৮ হাজার ৩৩৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৯ জন। এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছেন ৮ কোটি ২৬ লাখ ৬২ হাজার ৭৪৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ৮ কোটি ৪ লাখ ৬৫ হাজার ৩৫১ জন।

You might also like