বিসিক ওয়ান স্টপ সার্ভিস শিল্পায়নের জন্য সত্যি এক মাইলফলক : শিল্প প্রতিমন্ত্রী

২৪

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার এমপি বলেন, বিসিক ওয়ান স্টপ সার্ভিস শিল্পায়নের জন্য সত্যি এক মাইলফলক। কুটির, মাইক্রো, ক্ষুদ্র মাঝারি শিল্পের উদ্যোক্তাদের দ্রুততম সময়ে হয়রানিমুক্ত সেবা প্রদানের নিমিত্তে ওয়ান স্টপ সার্ভিস এর কোনো বিকল্প নেই। ওয়ান স্টপ সার্ভিস এর মাধ্যমে উদ্যোক্তাগণ দ্রুততম সময়ে হয়রানিমুক্ত সেবা পাবেন।

রোববার রাজধানীর একটি হোটেলে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর ‘ওয়ান স্টপ সার্ভিস’ (One Stop Service)-এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে শিল্প প্রতিমন্ত্রী এসব কথা বলেন। বিসিক-এর চেয়ারম্যান মোঃ মোশতাক হাসান এনডিসির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কে এম আলী আজম, শিল্পসচিব জাকিয়া সুলতানা এবং এফবিসিসিআই’র সভাপতি মোঃ জসিম উদ্দিন।

শিল্প প্রতিমন্ত্রী বলেন, এক সময় আমাদের দেশে শিল্প স্থাপন বা ব্যবসায়ী উদ্যোগকে এগিয়ে নেয়ার ক্ষেত্রে প্রধান অন্তরায় ছিল দাপ্তরিক হয়রানি এবং জটিলতা। ওয়ান স্টপ সার্ভিস চালু করার মাধ্যমে আমাদের দেশ সে অবস্থা থেকে উত্তরণ লাভ করবে বলে আমার বিশ্বাস।

সভাপতির বক্তব্যে বিসিক চেয়ারম্যান বলেন, ওয়ান স্টপ সার্ভিস চালুর ফলে বিনিয়োগে আগ্রহী উদ্যোক্তাগণকে দ্রুততম সময়ে সেবা নিশ্চিত করা সম্ভব হবে। এতে বিসিক শিল্পনগরীগুলোতে নতুন দেশি-বিদেশি বিনিয়োগ আকৃষ্ট হবে ও দেশে পরিবেশবান্ধব শিল্পায়ন গতিশীল হবে। দেশে পরিবেশবান্ধব শিল্পায়নের মাধ্যমে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মান সম্ভব হবে। তিনি আরও বলেন, ওয়ান স্টপ সার্ভিস চালুর ফলে বিসিক শিল্পনগরীগুলোতে বিদেশি বিনিয়োগ হবে এবং Doing Business Ranking এ বাংলাদেশের বর্তমান অবস্থান থেকে উত্তরণ সম্ভব হবে।

উল্লেখ, আজ থেকেই এই ওয়ান স্টপ সার্ভিস এর মাধ্যমে শিল্প নিবন্ধন করতে পারবে। পর্যায়ক্রমে অন্যান্য সকল সেবা এই সেন্টার থেকে প্রদান করা হবে।

You might also like