বীরশ্রেষ্ঠ মোস্তফা কামালের শাহাদাত বার্ষিকীতে বিভিন্ন কর্মসূচি

৩০

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় শহীদ বীরশ্রেষ্ঠ চির অমর মোস্তফা কামালের ৫০তম শাহাদাৎ বার্ষিকীতে শ্রদ্ধা নিবেদন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আজ১৮ এপ্রিল রবিবার দুপুরে উপজেলার দরুইন গ্রামে বীর শ্রেষ্ঠ মোস্তাফা কামালের সমাধি স্থলে আখাউড়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও উপজেলা প্রেসক্লাবের উদ্যোগে মিলাদ মাহফিল ও পুস্পস্তবক অর্পণ করা হয়।

এ সময় আখাউড়া টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের মো:সাইফুল ইসলাম,সাধারন জালাল হোসেন মামুন,উপজেলা প্রেসক্লাবের জুয়েল মিয়া, মোহাম্মদ আবীর,স্থানীয় ইউ পি চেয়ারম্যান মনির হোসেনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বীর শ্রেষ্ঠ মোস্তফা কামাল ১৯৭১ সালের ১৮ এপ্রিল সম্মুখ যোদ্ধে আখাউড়ার দরুইন গ্রামে শাহাদাৎ বরণ করেন। সেখানেই তাকে সমাধিস্থ করা হয়।

এই দিনে মোস্তফা কামালের ক্রমাগত নিখুঁত ফায়ারে পাকিস্তানিদের প্রায় ২০-২৫ জন হতাহত হন এবং তাদের সম্মুখ গতি মন্থর হয়ে পড়ে। পাকিস্তানিরা মরিয়া হয়ে মোস্তফার অবস্থানের উপরে মেশিনগান এবং মর্টারের গোলাবর্ষণ করতে থাকে। এক পর্যায়ে মোস্তফার এল.এম.জি.-র গুলি নিঃশেষ হয় এবং তিনি মারত্মক ভাবে জখম হন। তখন পাকিস্তান বাহিনীর সৈনিকরা ট্রেঞ্চে এসে তাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে হত্যা করে।