ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) স্থগিত ৩ আসনে পুনঃভোট গ্রহণ

৫৪

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে স্থগিত হওয়া ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের আশুগঞ্জ উপজেলার তিনটি কেন্দ্রে পুনঃভোট গ্রহণ চলছে। আজ (বুধবার) সকাল ৮টা থেকে তিনটি কেন্দ্রে পুনরায় ভোট গ্রহণ শুরুহয়।

৩০ ডিসেম্বর অনুষ্ঠিত নির্বাচনে অনিয়মের অভিযোগে এ ৩টি কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করা হয়েছিল।

স্থগিত হওয়া উপজেলার যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় এবং সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সকাল থেকে ভোট দিচ্ছে ভোটাররা । এই তিনটি কেন্দ্রে মোট ভোটারের সংখ্যা ১০ হাজার ৫৭৪ জন।

এর মধ্যে যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ৩ হাজার ১৬ জন, সোহাগপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ৩ হাজার ৮৪০ জন এবং বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের ভোটার ৩ হাজার ৭১৭ জন

নির্বাচন কমিশনের পক্ষ থেকে নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করার লক্ষ্যে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। স্থগিত তিনটি কেন্দ্রে ৩৩৯ জন পুলিশ ও ১৩৬ জন আনসার এবং দুই প্লাটুন বিজিবি দায়িত্ব পালন করছে। তিনটি কেন্দ্রে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করছেন ১২ জন ।

এ আসনে মহাজোটের শরিক দল জাতীয় পার্টি, বিএনপি ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীসহ প্রতিদ্বন্দিতা করছেন মোট ১৩ জন প্রার্থী।

এই আসনে ঐক্যফ্রন্ট প্রার্থী উকিল আব্দুর সাত্তার ভূইয়া তার নিকটতম প্রতিদ্বন্ধি স্বতন্ত্র প্রার্থী চেয়ে ১০ হাজার ১৫৯ ভোটে এগিয়ে রয়েছেন। বিএনপির আব্দুস সাত্তার ভূইয়া (ধানের শীষ প্রতীক) পেয়েছেন ৮২ হাজার ৭২৩ ভোট। তার নিকটতম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মঈন উদ্দিন মঈন (কলার ছড়া প্রতীকে) ভোট পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। অ্যাডভোকেট জিয়াউল হক মৃধা (সিংহ) পেয়েছেন ৩৯ হাজার ৩০৫ ভোট।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like