ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না কেমার রোচের

১৩২

বৃহস্পতিবার থেকে রাজকোটে শুরু হচ্ছে ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার প্রথম টেস্ট। কিন্তু এই টেস্টের আগেই দুঃসংবাদ হানা দিয়েছে ক্যারিবিয় শিবিরে। ভারতের বিপক্ষে খেলা হচ্ছে না ওয়েস্ট ইন্ডিজের পেসার কেমার রোচের।

ঘনিষ্ঠ আত্মীয়র মৃত্যুতে দেশে ফিরতে হয়েছে ৩০ বছর বয়সী এই পেসারকে। খেলতে পারেননি প্রস্তুতি ম্যাচেও। ফলে রাজকোটে বিরাট কোহলিদের বিপক্ষে নিজেদের দ্রুততম বোলারকে ছাড়িই নামতে হচ্ছে জেসন হোল্ডারদের।
মঙ্গলবার অনুশীলন শেষে ওয়েস্ট ইন্ডিজের কোচ স্টুয়ার্ট ল বলেছেন, ‘দ্বিতীয় টেস্টের আগে কেমারকে আমরা পাচ্ছি না। দলের অন্যতম অভিজ্ঞ ক্রিকেটার ও। কেমারের না থাকা বড় তফাত গড়ে দিতে পারে।’
তবে কেমারের অনুপস্থিতিতে কিমো পল, শিরমান লুইসদের ওপর ভরসা রাখছেন উইন্ডিজের কোচ, ‘কেমারকে মিস করা মানে বড় শূন্যতা তৈরি হওয়া। তবে আমাদের কিছু উজ্জ্বল প্রতিভা আসছে। পেস আক্রমণের প্রতিভা এরা। তরুণ এই ছেলেদের আশা করছি ওয়ানডে ও টি-টুয়েন্টিতেও দেখতে পাবেন। কিমো পল সাম্প্রতিক সাফল্যে ভূমিকা রেখেছিলো। এছাড়া তরুণ শিরমান লুইসও আছে। তাদের পেসের সঙ্গে সুইংটাও কার্যকরী। তারা তরুণ একই সঙ্গে শিখতেও মরিয়া।’

সিরিজে ভারতের বিপক্ষে দুইটি টেস্ট, ৫টি ওয়ানডে ও ৩টি টি-টুয়েন্টি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট অনুষ্ঠিত হবে হায়দ্রাবাদে, ১২ অক্টোবর থেকে।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like