ভারতে স্বাস্থ্য ও শিক্ষামন্ত্রীসহ ১০ মন্ত্রী-প্রতিমন্ত্রীর পদত্যাগ

৭০

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রী পরিষদ থেকে স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন ও প্রতিমন্ত্রী অশ্বিন চৌবেসহ অন্তত এক ডজন মন্ত্রী-প্রতিমন্ত্রী পদত্যাগ করেছেন।

সংশ্লিষ্ট সূত্রের বরাত দিয়ে মিডিয়া রিপোর্টে বলা হয়, বুধবার (০৭ জুলাই) সন্ধ্যায় মোদীর মন্ত্রী পরিষদে রদবদলের আগে এই পদত্যাগের ঘটনা ঘটেছে।

এছাড়া দেশটির শিক্ষামন্ত্রী পোখরিয়াল নিশাঙ্ক, শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার এবং কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিও পদত্যাগপত্র জমা দিয়েছেন। এই তালিকায় আরও আছেন কেন্দ্রীয় রাসায়নিক ও সারবিষয়ক মন্ত্রী সদানন্দ গৌদা, নারী ও শিশু কল্যাণবিষয়ক প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরী, শিক্ষা প্রতিমন্ত্রী সঞ্জয় ধোর্তে, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনবিষয়ক প্রতিমন্ত্রী বাবুল সুপ্রিয়, ভোক্তা কল্যাণবিষয়ক প্রতিমন্ত্রী রাও সাহেব ধানবে পাতিল, সামাজিক ন্যায়বিচার ও ক্ষমতায়ন বিষয়কমন্ত্রী থোয়ার চান্দ গেহলোট, কেন্দ্রীয় পশু, মৎসসম্পদ, দুগ্ধ শিল্প ও ক্ষুদ্র-মাঝারি উদ্যোগ বিষয়কমন্ত্রী প্রতাপ সারাঙ্গি এবং জলশক্তিবিষয়ক প্রতিমন্ত্রী রতন লাল কাটারিয়া।

এনডিটিভি জানিয়েছে, এপ্রিল-মে মাসে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় সরকার সমালোচনার মুখে পড়ায় হর্ষ বর্ধন পদত্যাগ করেছেন। এ সময় ভারতের স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়ে এবং অক্সিজেন, হাসপাতালের বেড এবং ভ্যাকসিনের জন্য লড়াই করে হাজার হাজার লোক মারা যায়।

You might also like