সিরাজগঞ্জে ভারত থেকে পালিয়ে আসা ৩ রোহিঙ্গা আটক

৬৪

ভারত থেকে অবৈধ অনুপ্রবেশকারী পুত্র-কন্যাসহ সিরাজগঞ্জে ৩ রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান র‌্যাব-১২ সদস্যরা।

বুধবার (২৪ মার্চ) দুপুরে র‌্যাব-১২ এর সহকারী পুলিশ সুপার ও (মিডিয়া অফিসার) মুহাম্মদ মহিউদ্দিন মিরাজ এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য নিশ্চিত করেছেন।

আটককৃতরা হলেন মায়ানমারের সিত্তে (আকিয়াব) জেলার বুসিডং থানার ইয়াংছাং (সিদ্ধিপানপাড়া) এলাকার সিকান্দরের ছেলে বেলাল (৪৮), তার স্ত্রী মোছাঃ ইয়াসমিন (২৬) ও মংডু থানার বুসিডং রাইমাসিল এলাকার আলমগীরের ছেলে মোঃ রিয়াজ (১৮)। তাদেরকে সঙ্গে ৩ বছর ও ৬ মাসের ১টি কন্যা সন্তান ও ২১ মাস বয়সী ১টি পুত্র সন্তান রয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানান, মঙ্গলবার (২৩ মার্চ) রাত সাড়ে ১০টায় ঢাকা-বগুড়া মহাসড়কের সলঙ্গা থানাধীন ঘুড়কা বেলতলা এলাকায় এক নারী, ২ পুরুষ ও একটি কন্যা সন্তান এবং ২১ মাস বয়সী ১টি পুত্র সন্তান নিয়ে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখে এবং তাদের গতিবিধি সন্দেহজনক মনে হলে তাদেরকে জিজ্ঞাসাবাদ করে। জিজ্ঞাসাবাদের এক পযার্য়ে তারা স্বীকার করে যে তারা অবৈধভাবে ভারতীয় রোহিঙ্গা শরনার্থীশিবির থেকে পাসপোর্ট ব্যতীত, কক্সবাজার রোহিঙ্গা শিবিরে গমনের উদ্দেশে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ করে।

এ সময় অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে তাদেরকে আটক করা হয়। এছাড়াও তাদের নিকট থেকে ৪টি মোবাইল এবং মেয়াদ উত্তীর্ণ (ইউএনএইচআর)’র ২টি কার্ড জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে ১৯২০ সালের পাসপোর্ট আইনের ৩ (৩) ধারায় উদ্ধারকৃত আলামতসহ তাদেরকে সলঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।

You might also like