ভিন্নপথে হাঁটছেন তমা মির্জা

মডেলিং, অভিনয় ও নৃত্য, এই তিন পরিচয়েই সফলতা দেখিয়েছেন তমা মির্জা। নাটক, সিনেমায় নিয়মিত অভিনয় করছেন তিনি। পাশাপাশি স্টেজ অনুষ্ঠানেও পারফর্ম করতে দেখা যায় তাকে।

এসব কর্মকাণ্ড চলমান থাকলেও তমার পরিকল্পনায় নাকি রয়েছে অন্য কিছু। তিনিও প্রবাসী হওয়ার তালিকায় নাম লেখাচ্ছেন- এমন গুঞ্জন শোনা যাচ্ছে চিত্রপাড়ায়।

শিগগিরই নাকি তমা প্রবাসি হতে যাচ্ছেন। যার প্রথম পদক্ষেপ হিসেবে সম্প্রতি আমেরিকা থেকে ঘুরে আসলেন তিনি। তবে বিষয়টি অস্বীকার করেছেন অভিনেত্রী।

তিনি বলেন, আমেরিকায় তো তিনি এর আগেও বহুবার গিয়েছেন। সাংস্কৃতিক কর্মকাণ্ড ছাড়াও ব্যক্তিগত ভ্রমণেও যাওয়া হয়। এবারো নাকি সেভাবেই গিয়েছিলেন। তিনি জানান, আপাতত এ ধরনের কোনো পরিকল্পনা নেই।। যদি প্রবাসী হওয়ার প্রক্রিয়া শুরু করেন তাহলে তা জানিয়েই করবেন।

তবে তমার সাম্প্রতিক কর্মকাণ্ড সম্পর্কে যারা খোঁজ রাখেন তাদের অনেকেই তার আমেরিকায় স্থায়ী হওয়ার বিষয়টিকে নিশ্চিত করছেন। এদিকে গত ২৯ নভেম্বর দেশে ফিরেই স্টেজ শো নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন এই চিত্রনায়িকা।

চলতি মাসের বেশিরভাগ সময়টাই স্টেজ শো নিয়ে ব্যস্ত থাকবেন বলে জানিয়েছেন তিনি। বর্তমানে তার হাতে রয়েছে শাহরিয়ার নাজিম জয়ের পরিচালনায় ‘পাপ কাহিনী’, আরিফুজ্জামানের ‘কাঠগড়ায় শরৎচন্দ্র’ এবং শাহনেওয়াজ কাকলীর ‘ফ্রম বাংলাদেশ নামক সিনেমার কাজ। অভিনয় ছাড়াও তিনি একজন উপস্থাপক হিসেবেও পরিচিত। তবে আপাতত উপস্থাপনার কাজ করছেন না বলে জানিয়েছেন এই অভিনেত্রী।