ভোলায় লকডাউন বাস্তবায়নে ৪৯ জনকে অর্থদন্ড

২৬

ভোলা জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে লকডাউন বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি মেনে চলার বাধ্যবাধকতা নিশ্চিত করতে ৪৯ জনকে ৩৫ হাজার ৪৫০ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকাল থেকে রাত ১০ টা পর্যন্ত জেলার ৭ উপজেলায় পৃথক পৃথক অভিযান চালিয়ে এ জরিমানা করা হয়। এসময় মোট ৯ টি অভিযানে ৪৬ টি মামলা দায়ের করা হয়।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউছুফ হাসান জানান, এর মধ্যে সদর উপজেলায় ১৩ জনকে ১৭ হাজার ৮৫০ টাকা জরিমানা, দৌলতখানে ৬ হাজার ৫০০ টাকা ৭ জনকে, বোরহানউদ্দিনে ৩৮’শ টাকা ৭ জনকে, লালমোহনে ৪ জনকে ১৪০০ টাকা, তজুমদ্দিনে ৩ জনকে ৮০০ টাকা, চরফ্যাসনে ৯ জনকে ৪১০০ টাকা ও মনপুরায় ৬ জনকে ১ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়।

তিনি আরো জানান, অভিযান চলাকালে নির্ধারিত সময়ের পর দোকান খোলা রাখা, অপ্রয়োজনে বাড়ির বাইরে আসা, মাস্ক ব্যবহার না করা, সামাজিক দূরত্ব বজায় না রাখার দায়ে জরিমানা করা হয়। এসময় জনসাধারণকে লকডাউনের নির্দেশনা মেনে চলার আহ্বান জানানো হয়।

এদিকে জেলায় করোনা ভাইরাস নিয়ন্ত্রণে দ্বিতীয় দফায় সর্বাত্বক লকডাউন কঠোরভাবে বাস্তবায়ন হচ্ছে। আজ দ্বিতীয় দিন বিভিন্ন সড়কে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ব্যাপক নজরদারী লক্ষ্য করা গেছে।