মমতা বন্দোপাধ্যায়ায়ের ভাবনায় নির্মিত হলো সিনেমা

পৃথিবীর বুকে নতুন এক লড়াইতে নেমেছে মানুষ। এ লড়ায় মরনঘাতি করোনাভাইরাসের বিরদ্ধে। যে যুদ্ধের যোদ্ধা প্রতিটি মানুষ। আর অস্ত্র হলো মনোবল এবং ঘরে থাকা।

মরণঘাতি করোনার জন্য লকডাউনে গোটা বিশ্বের প্রায় সব দেশ। কিন্তু এ অবস্থায় ঘরের বাইরে  বের না হয়েও যে সবার পাশে দাঁড়িয়ে কাঁধেকাঁধ মিলিয়ে যুদ্ধ করা যায় সেটাই প্রমান করেছে একটি সিনেমা।

যার নাম ‘ঝড় থেমে যাবে এক দিন’। লকডাউনে থেকেই কলকাতার অভিনয়শিল্পীদের নিয়ে নির্মিত হয়েছে ১২ মিনিট ৫০ সেকেন্ট দৈর্ঘের সিনেমাটি।

ছবিটিতে দেখানো হয়েছে এমন পরিস্থিতিতেও সবার ঐকান্তিক প্রচেষ্টায় দূরে থেকেও কীভাবে দাঁড়ানো যায় অসুস্থ অসহায় মানুষের পাশে।

একেবারে ঘরোয়া গল্পে ঘরোয়া সম্পর্কের ভিত্তিতে নির্মিত ছবিটিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, পরাণ বন্দ্যোপাধ্যায়, শ্বাশত চ্যাটারজি, আবীর চট্টোপাধ্যায়, পরমব্রত, ঋতুপর্ণা সেনগুপ্ত, মিমি চক্রবর্তী,নুস্রাত জাহান, কোয়েল মল্লিক, দেব, শুভশ্রি সবাইকে দেখা গেছে এক সঙ্গে।

পশ্চিমবঙ্গ সরকারের সার্বিক সহযোগিতায় জনসচেতনতামূলক ছবিটি পরিচালনা করেছেন অরিন্দম শিল ও প্রযোজনা করেছেন রুপা ব্যানার্জি। ছবিটির শিরোনাম সংগীত লিখেছেন পশ্চিমবঙ্গ সরকারের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। গানটি গেয়েছেন ও পরিচালনা করেছেন কবির সুমন।

অন্তরজালে মুক্তি প্রাপ্ত ছবিটির সকল অর্থই টালিগঞ্জ ফিল্ম ইন্ড্রাস্ট্রির সকল কলা কুশলীদের সাহায্যার্থে ব্যায় করা হবে বলে জানিয়েছেন ছবিটির সঙ্গে সংশ্লিষ্টরা।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like