মহানবীকে নিয়ে অবমাননাকর মন্তব্যে বিজেপির বিধায়ক গ্রেপ্তার

মহানবী হজরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে অবমাননাকর মন্তব্য করায় ভারতের ক্ষমতাসীন দল বিজেপির তেলেঙ্গানা রাজ্যের বিধায়ক টি রাজা সিংকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে রাজা সিংয়ের বিরুদ্ধে বিক্ষোভের পর মঙ্গলবার তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে এনডিটিভি অনলাইন।

কমেডিয়ান মুননাওয়ার ফারুক এবং তার কমেডি শো-এর সমালোচনা করে সোমবার রাতে সামাজিক যোগাযোগমাধ্যমে একটি ১০ মিনিটের ভিডিও পোস্ট করেছিলেন রাজা সিং। সেই ভিডিওতেই বিতর্কিত মন্তব্য করেছেন তিনি। বস্তুত, গত শুক্রবারই হায়দারাবাদে মুন্নাওয়ার ফারুকির শো-এ বিঘ্ন ঘটানোর চেষ্টা করেছিলেন বিজেপি বিধায়ক। ওইদিন তাকে প্রতিরোধমূলক হেফাজতে নেওয়া হয়েছিল।

ভিডিওতে মুননাওয়ারকে আক্রমণ করতে গিয়ে রাজা সিং ইসলামের নবী সম্পর্কে অপমানজনক মন্তব্য করেন বলে অভিযোগ ওঠে। মুননাওয়ার যেমন হিন্দু দেব-দেবীদের নিয়ে কৌতুক করেন, তিনিও ইসলামের নবীকে নিয়ে কমেডি ভিডিও বানালেন বলেও রাজা সিং দাবি করেন।

এর পরই বিক্ষোভে উত্তাল হয়ে ওঠে হায়দারাবাদ। রাজা সিংয়ের মন্তব্যে ইসলাম ধর্মাবলম্বীরা আহত হয়েছেন বলে দাবি ওঠে। তাকে অবিলম্বে গ্রেপ্তারের দাবি ওঠে। শহরের মোড়ে মোড়ে চলে বিক্ষোভ। বিক্ষোভকারীদের মধ্যে বেশ কয়েকজনকে হেফাজতেও নেয় পুলিশ। বিভিন্ন থানায় তাদের আটক করে রাখা হয়।