মহেশখালীতে ৯৩ টি দোকান পুড়ে ছাই, ৬০ কোটি টাকার ক্ষয়ক্ষতি

৯৩

ভয়াবহ অগ্নিকান্ডে মহেশখালী উপজেলার বড় মহেশখালীর নতুন বাজারের প্রায় ৯৩ টি দোকান পুড়ে গেছে। ক্ষয়ক্ষতির পরিমান ৬০ কোটি টাকার মত হবে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

১১ মার্চ সোমবার ভোররাত সাড়ে ৫টার দিকে আগুন লাগে। মহেশখালীর একমাত্র ফায়ার সার্ভিস স্টেশন আগুন নিয়ন্ত্রণে আনতে না পারায় চকরিয়া থেকে ফায়ার সার্ভিস টিম এসে সকাল ৯টার আগ নাগাদ আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়। আগুন নিয়ন্ত্রণে স্থানীয়রাও সহযোগিতা করেছেন।

প্রত্যক্ষদর্শীর বরাত মতে, নতুন বাজারের ভিতরে অবস্থিত মসজিদের আশেপাশের যে কোনো বিদ্যুৎতিক শর্ট সাকিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। সেখান থেকে আগুন মুহুর্তের মধ্যে ছড়িয়ে পড়ে আশেপাশের দোকানেও লেগে যায়। এতে অন্তত অর্ধশত দোকান পুড়ে গেছে। এছাড়াও আরো বেশ কিছু দোকান নানাভাবে ক্ষতি হয়েছে। আগুন লাগার খবর পেয়ে স্থানীয় লোকজন এগিয়ে এসে নানাভাবে আগুন নিয়ন্ত্রের চেষ্টা চালায়। খুব দ্রুত সময়ে মহেশখালী ফায়ার সার্ভিস স্টেশনও আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়। তবে আগুন তীব্রভাবে ছড়িয়ে পড়ায় চকরিয়া থেকে ফায়ার সার্ভিস টিম আনা হয়। পরে যৌথ প্রচেষ্টায় পৌনে ৯টা নাগাদ আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

এ ব্যাপারে মহেশখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা জামিরুল ইসলাম জানান, আগুনের সূত্রপাত নির্দিষ্টভাবে বলা না গেলেও মসজিদের আশেপাশের কোনো দোকান থেকে হয়েছে বলে প্রাথমিক ধারণা করছেন স্থানীয়রা। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে দ্রুত কাজ করে মহেশখালী ফায়ার সার্ভিস। কিন্তু তাতে সংকুলান না হওয়ায় চকরিয়া থেকেও ফায়ার সার্ভিস টিম আনা হয়। সবার যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like