মাগুরায় ১১৫ গৃহহীন পরিবার পাচ্ছেন প্রধানমন্ত্রীর উপহার

৩৪

মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় উপহার পাচ্ছেন মাগুরার ১১৫ ভূমিহীন ও গৃহহীন পরিবার।

আগামী ২০ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ ঘরগুলোর উদ্বোধন করবেন। এ দিন নতুন ঘরসহ দলিলাদি গৃহহীনদের হাতে তুলে দেওয়া হবে।

ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে মাগুরা সদর উপজেলায় ১৫ জন, শালিখায় ৫০, মহম্মদপুরে ৩০ ও শ্রীপুর উপজেলায় ২০ জন এসব ঘর পাবেন বলে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মুজিব শতবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অগ্রাধিকার প্রকল্প আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় দ্বিকক্ষ বিশিষ্ট এই সেমিপাকা ঘরগুলো নির্মাণ করা হচ্ছে। যার প্রতিটি ঘরের জন্য সরকার বরাদ্দ রেখেছে ১ লাখ ৭১ হাজার টাকা। প্রতিটি বাড়িতে দুটি কক্ষ, সংযুক্ত রান্নাঘর, টয়লেট ও সামনে খোলা বারান্দা রয়েছে।

স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে আর মাত্র কয়েকটা দিন বাকি। এখনই উল্লাসিত ও আনন্দিত আশ্রয়ন প্রকল্পের জন্য নির্বাচিত হতদরিদ্র অসহায় পরিবারগুলো। তারা বলেন, এতকাল আরেকজনের নোংরা বাসায় থাকছি, এখন নতুন ঘর পাচ্ছি, আনন্দ লাগতিছে।

মাগুরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু সুফিয়ান বলেন, আমরা নির্দেশিকা অনুযায়ী ইতোমধ্যে সুবিধাভোগী বাছাই শেষ করেছি। ঘরগুলোর নির্মাণকাজ চূড়ান্ত পর্যায়ে। রঙের ফাইনাল একটি প্রলেপ বাকি রয়েছে। নিয়মিত তদারকি করছি।

পরিদর্শনকালে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের উপসচিব সৈয়দা মেহেরুন নেছা কবীর বলেন, প্রধানমন্ত্রী ২০ জানুয়ারি ঘরগুলো উদ্বোধন করবেন। সেজন্য আমরা পরিদর্শন করছি। শালিখা ও মহম্মদপুর উপজেলার ঘরগুলো দেখেছি, ঘরের গুণগতমান ঠিক আছে।

You might also like