মার্চ পর্যন্ত মন্ত্রিসভার সিদ্ধান্তের ৮৯ শতাংশ সিদ্ধান্ত বাস্তবায়িত

২০১৯ সালের জানুয়ারি থেকে ২০২২ সালের মার্চ মাস পর্যন্ত মন্ত্রিসভার সিদ্ধান্তের ৮৯ শতাংশ সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে। অবশিষ্ট ১১ শতাংশ সিদ্ধান্ত বাস্তবায়নের পথে আছে।

সোমবার মন্ত্রিসভা বৈঠকে পেশকৃত প্রতিবেদনে বলা হয়, এই সময়ের মধ্যে মন্ত্রিসভায় মোট ৭৪৮টি সিদ্ধান্ত গৃহীত হয়। এর মধ্যে, ৬৬টি ইতোমধ্যেই বাস্তবায়িত হয়েছে এবং অবশিষ্ট ৮২টি বাস্তবায়নাধীন রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তাঁর কার্যালয়ে সভাটি হয়। বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সচিবালয়ে সাংবাদিকদের কাছে ব্রিফিংকালে বলেন, ‘২০১৯ সালের জানুয়ারি মাস থেকে মন্ত্রিসভা সিদ্ধান্ত বাস্তবায়নের হার ৮৯.০৪ শতাংশ।’

২০১৯ সালে মন্ত্রিসভা গৃহীত ২৫৮টি সিদ্ধান্তের মধ্যে ২৫২টি সিদ্ধান্ত (৯৭.৬৭শতাংশ) বাস্তবায়িত হয়েছে। আর ২০২০ সালে মন্ত্রিসভা গৃহীত ২৫১টি সিদ্ধান্তের মধ্যে ২৩৭টি সিদ্ধান্ত (৯৪.৪২শতাংশ) বাস্তবায়িত হয়েছে। ২০২১ সালে মন্ত্রিসভা গৃহীত ১৮০টি সিদ্ধান্তের মধ্যে ১৪১টি সিদ্ধান্ত (৭৮.৩৩ শতাংশ) বাস্তবায়িত হয়েছে এবং ২০২২ সালের মার্চ পর্যন্ত ৫৯টি গৃহীত সিদ্ধান্তের মধ্যে ৩৬টি (৬১.০২ শতাংশ) সিদ্ধান্ত বাস্তবায়িত হয়েছে।

%d bloggers like this: