মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাসের এক লাখ ৬০ হাজার পাসপোর্ট বিতরণ

৬৩

সকল সমালোচনা কে পিছনে রেখে এই করোনা মহামারিসহ শত প্রতিকুলতা কে মোকাবেলা করে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ হাইকমিশন ২০২০ এর নভেম্বর থেকে ২০২১ এর জুন পর্যন্ত এক লাখ তিরানব্বই হাজার পাসপোর্ট আবেদন ঢাকাস্থ সার্ভারে রেজিষ্ট্রেশন করেছে এবং এক লাখ ষাট হাজার পাসপোর্ট ইতিমধ্যে বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৩ জুলাই) রাতে কুয়ালালামপুরস্থ বাংলাদেশ দূতাবাস থেকে এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, করোনা মহামারির ভয়াবহতা থেকে প্রবাসী বাংলাদেশিদের রক্ষার নিমিত্ত এবং সকল প্রকার দালাল মুক্ত পাসপোর্ট সেবা প্রদানের লক্ষ্যে বাংলাদেশ দূতাবাসে পাসপোর্ট রি-ইস্যু আবেদন শুধুমাত্র ডাকযোগে গ্রহন করা হয়। আর এই পাসপোর্ট পোস্ট অফিসের নিদিষ্ট শাখার মাধ্যমে ডেলিভারি করা হয়। পাসপোর্ট কারো হাতে হাতে অথবা দালাল বা প্রতিনিধির মাধ্যমে হাইকমিশন থেকে ডেলিভারি এবং আবেদন গ্রহন করা হয় না। ডাকযোগে প্রাপ্ত আবেদন সমূহ যাচাই বাছাই শেষে যথাসম্ভব দ্রুততার সাথে পর্যায়ক্রমে এনরোলমেন্ট করা হয়।

পাসপোর্ট প্রদানের পুরো পদ্ধতি বর্তমানে সম্পূর্ণ অনলাইন ভিত্তিক বিধায় ইন্টারনেট সুবিধাসম্বলিত যে কোন মোবাইল বা কম্পিউটার এর দ্বারা দূতাবাসের এ্যাপসের মাধ্যমে ঘরে বসেই আপনার প্রয়োজনীয় তথ্য পাবেন। পাশাপাশি পাসপোর্ট পোস্ট অফিসের মাধ্যমে ঘরে বসেই হাতে পাবেন। এর জন্য কষ্ট করে কুয়ালালামপুরে দূতাবাসে আসার প্রয়োজন নেই।

You might also like