মালয়েশিয়ায় দুটি পাতাল ট্রেনের মুখোমুখি সংঘর্ষে আহত ২ শতাধিক

২৩২

মালয়েশিয়ায় ভূ গর্ভস্থ মাটির নিচে দুটি এলআরটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটনায় ২ শতাধিকের বেশি যাত্রী আহত হয়েছেন। এরমধ্যে ৬ জনের অবস্থা সংকটাপন্ন। রাজধানী কুয়ালালামপুরের আমপাং ও কুয়ালালামপুর কনভেনশন সেন্টার (কেএলসিসি) এর মাঝামাঝি এলাকায় সোমবার (২৪ মে) রাত সাড়ে ৮ টার সময় এই ভয়াবহ দুর্ঘটনা ঘটে।

এর মধ্যে গুরুতর আহত হয়েছে ৪৭ জন। ট্রেনগুলো বিদ্যুৎচালিত ও স্বয়ংক্রিয়। একটি ট্রেন খালি অবস্থায় স্টেশনে পরীক্ষার জন্য দাড়ানো ছিল এবং অপর ট্রেনটিতে মোট ২১৩ জন যাত্রী ছিল। এসময় দাড়িয়ে থাকা ট্রেনটি কে অপর ট্রেনটি ধাক্কা দেয়।

দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ, সেনাবাহিনী, ফায়ার এন্ড রেসকিউ টিম ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান চালায়। আহতদের কে নিকটস্থ হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেওয়া হচ্ছে। তবে এখন পর্যন্ত কোন যাত্রী নিহত হয়েছে কিনা তাৎক্ষণিকভাবে নিশ্চিত করা যায়নি। এই দূর্ঘটনায় কোন বাংলাদেশী প্রবাসী হতাহত হয়েছে কি না এবিষয়ে কোন খবর পাওয়া যায়নি। দুর্ঘটনায় আহত প্রত্যােক যাত্রী কে ১ হাজার রিংগিত বা বাংলাদেশী মূদ্রায় ২০ হাজার টাকা তাৎক্ষণিকভাবে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশ দিয়েছে সরকার।

এ ঘটনার পর প্রধানমন্ত্রী তান সেরী মহিউদ্দিন ইয়াসিন তাৎক্ষণিকভাবে এক বিবৃতিতে আহতদের কে দ্রুত সুচিকিৎসা এবং এই ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানে তদন্ত কমটি গঠন করার নির্দেশ দিয়েছেন।