মালয়েশিয়ায় ২য় প্রবাসী কাপ ফুটসাল টুর্নামেন্ট ২০১৯” অনুষ্ঠিত

মালেশিয়াস্থ প্রবাসীদের সংগঠন সিলেট ডায়নামিক ফেডারেশন মালেশিয়া কতৃক আয়োজিত মহান স্বাধীনতা দিবস উপলক্ষে “২য় প্রবাসী কাপ ফুটসাল টুর্নামেন্ট ২০১৯” অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার রাত ৮ টায় কুয়ালামাপুরস্ত বাংসার স্পোর্টস কমপ্লেক্স খেলার মাঠে টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। ফাইনাল মাচে অংশগ্রহণ করেন গোল্ডেন লায়ন একাদশ বনাম ইয়াং ষ্টার একাদশ ।

খেলায় ইয়াং ষ্টার একাদশ ৪-০গোলে গোল্ডেন লায়ন একাদশ কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়। ফাইনাল খেলা পরিচালনা করেন জুবেদ আহমেদ, ইসমাইল হোসেন জুনেদ ও ইমরান আহমদ শিপন।

মালয়েশিয়া ২য় প্রবাসী কাপ ফুটসাল টুর্নামেন্ট এ মালয়েশিয়াস্থ প্রবাসীদের মোট ১২দল অংশগ্রহণ করে। ১ম পর্ব এর খেলা ও উদ্ভোধনী অনুষ্ঠান অনুষ্টিত হয় ১৯ মার্চ এবং ২য় পর্ব ও ফাইনাল খেলা অনুষ্ঠিত হয় ২৬ শে মার্চ মঙ্গলবার। খেলা শেষে বর্নীল সাজে একটি পুরষ্কার বিতরনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে সিলেট ডায়নামিক ফেডারেশন মালয়েশিয়া শাখার সভাপতি সৈয়দ এনামুল ইসলাম এর সভাপতিত্বে সঞ্চালনা করেন সংগঠন এর সেক্রেটারি ও টুর্নামেন্ট বাস্তবায়ন কমিটির আহব্বায়ক জনাব এনামুল হক। টুর্নামেন্টে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন মালায়া ইউনিভার্সিটি এর পি এইচ টি গবেষক শিক্ষাবিদ জনাব নাজমুল হক এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এর লেকচারার ও ইউনিভার্সিটি অব মালায়ার পি.এইচ.ডি গবেষক জনাব জাহিদ চৌধুরী। উক্ত টুর্নামেন্টে প্রধান পৃষ্টপোষক ছিলেন পাতারিয়া এন্টারপ্রাইজ এসডিএন বিএইসডি ও বিশেষ পৃষ্টপোষক ছিলেন বিশিষ্ট সমাজ সেবক মিজানুর রহমান মাসুম। পৃষ্টপোষকদেরকে টুর্নামেন্ট বাস্তবায়ন কমিটির পক্ষ হতে “দাতা সম্মাননা পুরষ্কার ২০১৯” প্রদান করেন সংগঠনের সভাপতি সৈয়দ এনামুল ইসলাম। এসময় সংক্ষিপ্ত বক্তৃতায় বক্তারা বলেন,শত কর্ম ব্যস্ততার মাঝে হাড় ভাঙ্গা পরিশ্রম করে বিদেশের মাটিতে প্রবাসীরা খেলাধুলায় অংশগ্রহণ করে বাংলাদেশীরা নিজেদের সমাজ সংস্কৃতি বুকে ধারন করছে এটা খুবই ইতিবাচক। এতে করে পরিবার, সমাজ, দেশের মায়ায় বিরহিত হতভাগ্য প্রবাসীরা সব সময় আরো প্রানবন্ত ও কর্মক্ষম থাকবে। মাঝে মধ্যে এ ধরনের টুর্নামেন্টের আয়োজন করে প্রবাসীদের মাঝে ঐক্য পারস্পরিক সম্প্রীতি গড়ে তোলার আহবান জানান বক্তারা।

এসময় আরো উপস্থিত ছিলেন সিলেট ডায়নামিক ফেডারেশন এর উপদেষ্টা জনাব আতিকুর রহমান বেলাল এবং বিশিষ্ট ব্যবসায়ী উপদেষ্টা জনাব এনামুল হক, বিশিষ্ট সমাজ সেবক মুমিন আহমদ, নাসিম আহমেদ ।

আরও উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি দিলওয়ার হোসেন, সহ-সভাপতি শাহ শাহিন, যুগ্ন – সাধারণ সম্পাদক লায়েক আহমেদ, অফিস সম্পাদক আশরাফুল আলম, সাংগঠনিক সম্পাদক কলিমউদ্দিন, যুগ্ন সাংগঠনিক সম্পাদক কৌষিক আহমদ পাভেল, ক্রীড়া সম্পাদক শিবু মজুমদার, প্রচার সম্পাদক জুনেদ আহমদ, সহ-প্রচার সম্পাদক রায়হান আহমেদ, সহ-সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন জাহান, সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক আব্দুস শহিদ,আব্দুল আউয়াল, ধর্ম বিষয়ক সম্পাদক মারুফ আহমেদ, সুহেল আহমদ সুমন আহমেদ, শাহ-আলম,আলী আহমদ প্রমুখ।

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like