মালয়েশিয়া জাল পাসপোর্ট ও পাসপোর্ট তৈরির সরঞ্জাম সহ আটক ৩ বাংলাদেশী

১০৯

মালয়েশিয়ায় বিপুলসংখ্যক জাল পাসপোর্ট এবং জাল পাসপোর্ট তৈরির বিভিন্ন সরঞ্জাম সহ একটি জালিয়াতি চক্রের মূল হোতা সহ ৩ সদস্য কে আটক করেছে দেশটির পুলিশ প্রশাসন( পিডিআরএম)।আটক ৩ জনই বাংলাদেশী এবং তারা অবৈধ হিসেবে দেশটিতে বসবাস করছে। তবে সিন্ডিকেটের অপর সদস্যদের ধরতে আটক ৩ বাংলাদেশীর পরিচয় প্রকাশ করেনি পুলিশ। তাদের ধরতে অভিযান অব্যাহত আছে। এসময় তাদের কাছ থেকে ১৩ টি ভূয়া পাসপোর্ট, ভূয়া পুলিশ রিপোর্ট কপি, বিভিন্ন নোটবুক ও ডকুমেন্টস, তিনটি মোবাইল ফোন, একটি কালার প্রিন্টার, একটি ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে দেশটির স্থানীয় জাতীয় দৈনিক সিনার হারিয়ান এ এক প্রতিবেদনে এই তথ্য প্রকাশ করা হয়েছে। প্রতিবেদনে আরো বলা হয়েছে, রাজধানীর কুয়ালালামপুর শহরের তামান আমাপাং উত্তমা এলাকায় একটি কন্ডোমিনিয়াম থেকে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে ৩ জন বাংলাদেশী সহ উল্লেখ্যিত মালামাল উদ্ধার জব্দ করা হয়েছে। তারা দীর্ঘ দিন যাবত জাল পাসপোর্ট তৈরী করে আসছে এবং আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার এড়াতে কিছুদিন পর পর ঠিকানা পাল্টাতো বলে পুলিশ নিশ্চিত হয়েছে। তারা সর্বশেষ ৩ মাস আগে এই কন্ডোমিনিয়াম এ এসে জালিয়াতির আস্তানা গড়েছিল।

আমপাং জায়া জেলা পুলিশের সহকারী কমিশনার মোঃ ফারুক এশাক জানিয়েছেন, এই অপরাধী সিন্ডিকেটের অপর সদস্যদের ধরতে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করা হচ্ছে এবং শ্রীঘ্রই তাদের আটক করা হবে। তিনি আরো বলেন, তাদের ২৪ এপ্রিল পর্যন্ত রিমান্ডে নেওয়া হয়েছে পাশাপাশি মালয়েশিয়া অভিবাসন ও পাসপোর্ট আইন ১৯৫৯, ১৯৬৩, ১৯৬৬ এবং সংশোধীত ২০০২ এর বিভিন্ন ধারা ও উপধারায় তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে।

You might also like