মাহমুদউল্লাহকে ছাড়াই বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

গুঞ্জনটা আগেই রটেছিল। টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকে ছিটকে যেতে পারেন মাহমুদউল্লাহ রিয়াদ। সেই গুঞ্জনটা অবশেষে সত্যি হলো। কুড়ি ওভারের বৈশ্বিক আসরের বাংলাদেশ দল থেকে বাদ পড়লেন টাইগারদের সদ্য সাবেক এ টি-টোয়েন্টি অধিনায়ক।

আইসিসির বেঁধে দেয়া সময়ের একদিন আগেই অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বুধবার মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে বিশ্বকাপের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সেই দলে জায়গা হয়নি মাহমুদউল্লাহ রিয়াদের।

মাঠে ব্যাট হাতে বাজে পারফরম্যান্সই সর্বনাশ করে দিয়েছে মাহমুদউল্লাহ’র। উঁচু গলায় তার হয়ে কথা বলার মানুষটিও নেই। খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও অভিজ্ঞ এই ক্রিকেটারকে সম্মানের সঙ্গে বিদায় দেওয়ার পথ খুঁজছিলেন। তবে তাকে বিশ্বকাপের দলেই রাখা হলো না শেষমেশ।

অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদকে ছাড়াই বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ স্কোয়াডে রয়েছেন,সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, ইয়াসির আলি রাব্বি, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, নাজমুল হোসেন শান্ত, নাসুম আহমেদ।

এছাড়া স্ট্যান্ড বাই থাকছেন, শরিফুল ইসলাম, রিশাদ হোসেন, শেখ মাহেদী হাসান ও সৌম্য সরকার