মুক্তিযোদ্ধারা যুদ্ধে অংশ নিয়েছিলো বলেই দেশ স্বাধীন হয়েছে; সালমান এফ রহমান

৭২

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান বলেছেন, বাংলাদেশ এমনি এমনি স্বাধীন হয়নি, এদেশের শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধারা যুদ্ধে অংশ নিয়েছিলো বলেই বাংলাদেশ স্বাধীন হয়েছে। মঙ্গলবার দুপুরে ঢাকার দোহার উপজেলার জয়পাড়া সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতা দিবস ও বীরমুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানেও প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শহীদের জীবনের বিনিময়ে অর্জিত স্বাধীনতার মর্যাদা আমাদের সকলকে উপলব্ধি করতে হবে। আজকের এই বাংলাদেশ এ অবস্থানে আসতে পারতো না, যদি না দেশের সূর্য সন্তানরা এদেশ স্বাধীন না করতো।

দোহার উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা আক্তার রিবার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আহসান খোকনের সঞ্চলানায় উপস্থিত ছিলেন, ইন্সপেক্টর জেনারেল অব রেজিস্ট্রেশন বাংলাদেশ খান মো. আব্দুল মান্নান, ঢাকা জেলা পরিষদেও চেয়ারম্যান মো. আলমগীর হোসেন,উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি নজরুল ইসলাম বাবুল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সালমা খাতুন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মহিউদ্দিন, ওসি দোহার সাজ্জাদ হোসেন প্রমুখ।

You might also like