মৃত্যু ভেঙে দিয়ে গেল সাজিদ-ওয়াজিদ জুটি

গত এপ্রিল থেকেই বলিউডে ও চলছে শোকের মাতন। দীর্ঘদিন ক্যান্সারের সঙ্গে লড়ায় করে ২৯ এপ্রিল পৃথিবীকে বিদায় জানিয়েছেন ইরফান খান। ইরফানের মৃত্যুর ২৪ ঘণ্টা পার না হতেই পরপাড়ে পাড়ি জমিয়েছেন ঋষি কাপুর।

ইরফান ও ঋষির পর এবার মাত্র ৩৯ বছর বয়সে করোনা কেড়ে নিলো বলিউডের প্রখ্যাত সুরকার ওয়াজিদ খানকে। গতকাল ৩১ মে রবিবার মুম্বায়ের একটি হাসপাতালে মৃত্যু হয় তাঁর।

যদিও বিভিন্ন সংবাদ মাধ্যম বলছে দীর্ঘদিন ধরে কিডনি জনিত সমস্যায় ভুগছিলেন তিনি। তবে ওয়াজিদ কোভিট-১৯ এ আক্রান্ত ছিলেন বলেও উল্লেখ করেছে ভারতীয় বিভিন্ন গণমাধ্যম।

তবলাবাদক উস্তাদ সারফত আলি খানের ছেলে ওয়াজিদ। ভাই সাজিদের সঙ্গে জুটি বেঁধে গত কুড়ি বছর ধরে বলিউড কাঁপিয়েছে সাজিদ-ওয়াজিদ জুটি। ‘তেরে নাম’, ‘ওয়ান্টেড’,  ‘দাবাং’— বক্সঅফিস-কাঁপানো বহু ছবিতে সুর দিয়েছেন ওয়াজিদ।

ওয়াজিদের অকালপ্রয়াণে বলিউডে নেমে এসেছে শোকের ছায়া। গায়ক সোনু নিগমই প্রথম সোশ্যাল মিডিয়ায় খবরটা জানান। মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ সামাজিক যোগাযোগ মাধ্যমে শোক প্রকাশ করেছেন।

ওয়াজিদ খানের মৃত্যুতে ভারাক্রান্ত হয়ে পড়েছে ভারতের সঙ্গীতাঙ্গন। মন ভেঙে দিয়ে ওয়াজিদ খুব তাড়াতাড়ি চলে গেলেন বলে মন্তব্য করেন সংগীত পরিচালক সেলিম মার্চেন্ট।

সাম্পতিক কালে বলিউডে বারছে মৃত্যুর মিছিল। ওয়াজিদের অকালপ্রয়াণে সেই তালিকা আরও দীর্ঘ হল।

নিউজ ডেস্ক/বিজয় টিভি