মেঘনায় চলন্ত ফেরিতে অগ্নিকাণ্ড

৩৭

ভোলা-লক্ষীপুর রুটের চলাচলকারী ফেরি কলমিলতায় আজ বৃহস্পতিবার ভোরে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। ভোর রাত ৪টার দিকে মেঘনার মাঝ নদীতে অগ্নিকান্ডে ৪টি ট্রাক, ৪টি কাভার্ড ভ্যান ও ১টি মোটর সাইকেল পুড়ে গেছে। খবর পেয়ে ভোলা সদরের ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে। তবে এ ঘটনায় কোন হতাহতের খবর পাওয়া যায়নি। একটি ছোট ট্রাকের ককসিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারনা করছে ফায়ার সার্ভিস।

ভোলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক ফারুক হোসেন জানান, খবর পেয়ে অন্য একটি ফেরির মাধ্যমে মেঘনায় ফায়ার সার্ভিসের একটি ইউনিট ফেরিটির কাছে যাই। প্রায় ৩ থেকে ৪ ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। ৮টি গাড়ি ও ১টি মোটর সাইকেল পুড়ে গেলেও ১১টি গাড়ি রক্ষা করতে পেরেছি আমরা। ক্ষয়ক্ষতি নিরুপণের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

ভোলা নৌ পুলিশের ওসি সুজন কুমার পাল জানান, ফেরিটি রাত ৩ টার দিকে মজু চৌধুরীর হাট থেকে ভোলার উদ্দেশ্যে ছেড়ে আসে। রাত ৪টার দিকে লক্ষীপুরের মতির হাট পাড় হয়ে মেঘনার মাঝ নদীতে আসলে হাঠাৎ করেই আগুন লাগে। এসময় অন্য ট্রলারের মাধ্যমে বেশ কয়েকজন যাত্রী নিরাপদে ইলিশা ঘাটে পৌঁছান।

ভোলা-লক্ষীপুর ফেরি সার্ভিসের ম্যানেজার পারভেজ খান বলেন, অগ্নিকান্ডে ফেরির কোন ক্ষতি হয়নি। যেহেতু ফেরিতে থাকা যানবাহন থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে, তাই সেসবই পুড়েছে। ফেরির ইঞ্জিন ভালো আছে। বর্তমানে মেঘনার বিরবিরি চরে ফেরিটি রয়েছে।