মেসির গোলে জিতল পিএসজি

প্যারিস সেন্ট জার্মেইর জার্সিতে টানা দ্বিতীয় ম্যাচে গোলের দেখা পেলেন লিওনেল মেসি। কদিন আগে চ্যাম্পিয়নস লিগের গ্রুপের খেলায় ম্যাকাইবা হাইফার সাথে গোলের দেখা পেয়েছিলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। রোববার লিগ ওয়ানে লিওঁর মাঠেও গোলের খাতা খোলেন তিনি। তার দেওয়া একমাত্র গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে ফরাসি চ্যাম্পিয়নরা।

লিওঁয়ের মাঠে পিএসজি গোল পায় পঞ্চম মিনিটেই। নেইমারের পাস থেকে বাঁ পায়ে গোলটা করেন মেসি। তবে এরপর আর লিওঁয়ের জালে বল পাঠাতে পারেনি পিএসজি।

অষ্টম ম্যাচে পাওয়া সপ্তম জয়ে ২২ পয়েন্ট নিয়ে অলিম্পিক মার্শেইকে পেছনে ফেলে শীর্ষস্থান পুনরুদ্ধার করেছে পিএসজি। অন্যদিকে স্তাদ রেনের সঙ্গে ১–১ গোলে ড্র করে মার্শেই।

ম্যাচের প্রথম আক্রমণ থেকেই গোল করেন মেসি। আক্রমণের উৎস ছিলেন তিনি নিজেই। লিওঁর রক্ষণসীমার সামনে থেকে বাঁ পাশে থাকা নেইমারকে পাস দেন মেসি। নেইমার পেনাল্টি বক্সে ঢুকে ডান দিকে ফিরতি পাস দেন মেসিকে। এরপর জাদুকরের বাঁ পায়ের নিচু শট ডানে ঝাপিয়েও বাঁচাতে পারেননি গোলরক্ষক আন্তনি লোপেস।

লিওঁ যে পরবর্তীতে আর গোল খায়নি, সেটির পুরো কৃতিত্বই দলটির গোলরক্ষক আন্তনি লোপেসের। অন্তত পাঁচটি গোল বাঁচিয়েছেন পর্তুগিজ এই গোলরক্ষক। এছাড়া মেসি–নেইমার–এমবাপ্পেদের আরও কিছু চেষ্টা ব্যর্থ করেছেন লিওঁয়ের রক্ষণভাগের খেলোয়াড়েরা।

পিএসজির হয়ে নিজের ১০০তম লিগ ম্যাচে মেসিকে দিয়ে গোল করিয়ে গোল করানোর হিসাবে মেসির পাশে বসে গেলেন নেইমার। এবারের লিগে মেসি–নেইমার দুজনই অ্যাসিস্ট করেছেন সাতটি করে। তবে গোলে এগিয়ে রয়েছেন ব্রাজিলিয়ান পোস্টারস বয়।