মেসির জোড়া অ্যাসিস্টে এমবাপ্পের জোড়া গোল

লিগ আঁ’তে যেন উড়ছে পিএসজি। আর দলটিকে ওড়াচ্ছেন তাদের আক্রমণভাগের তিন সুপারস্টার মেসি-নেইমার এবং এমবাপ্পে। শনিবার রাতে লিগ আঁ’তে নঁতেকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ম্যাচে জোড়া গোল করেছেন তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পে। আর তার দুটি গোলই বানিয়ে দিয়েছেন লিওনেল মেসি।

নঁতের ঘরের মাঠে ম্যাচের প্রথম বাঁশি থেকেই ঝাপিয়ে পড়ে পিএসজি। ষষ্ঠ মিনিটে মেসির শট লক্ষ্যভ্রষ্ট হয়। তবে গোলের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি পিএসজিকে। ১৮ মিনিটে মেসির পাস থেকে দারুণ এক বাঁকানো শটে নঁতের জাল কাঁপিয়ে দেন এমবাপ্পে।

এরপর ২৪ মিনিটে পিএসজির ভিতিনহাকে ফাউল করায় সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মিডফিল্ডার ফাবিওকে। ১০ জনের নঁতে প্রথমার্ধের বাকি সময়ে আর কোনো গোল হজম করেনি। তবে দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে আবারও মেসি-এমবাপ্পের বোঝাপড়ায় ব্যবধান দ্বিগুণ করে পিএসজি।

এদিন নঁতের বিপক্ষে মূল একাদশে ছিলেন না ব্রাজিলিয়ান তারকা নেইমার। ম্যাচের ৬৩ মিনিটে এমবাপ্পের বদলি হিসেবে মাঠে নামেন তিনি। এর মিনিট পাঁচেক পরেই বল জালে জড়াতে পারতেন চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা ব্রাজিলিয়ান পোস্টার বয়। তবে তার জোরালো শট বারে লেগে ফিরে আসলে, ফিরতি বল পেয়ে বাঁকানো শটে বল জালে জড়ান মেন্দেস।

গত মৌসুমে পিএসজিতে যোগ দেওয়ার পর থেকে অ্যাসিস্টের ‘রাজা’ বনে গেছেন যেন মেসি। গেল মৌসুমে তার গোল সংখ্যার দ্বিগুণেরও বেশি ছিল অ্যাসিস্টের সংখ্যা। চলতি মৌসুমেও লিগে ৬ ম্যাচ শেষে প্রায় একই চিত্র। ৩ গোলের বিপরীতে এই আর্জেন্টাইন জাদুকর গোল বানিয়ে দিয়েছেন ৬টি।