মেসির জোড়া গোলে বার্সেলোনার কষ্টার্জিত জয়

২৯

পেনাল্টি মিস করেও শেষ পর্যন্ত দুই গোল করে ভ্যালেন্সিয়ার বিপক্ষে সোমবার বার্সেলোনাকে গুরুত্বপূর্ণ জয় উপহার দিয়েছেন লিওনেল মেসি। মেস্তালায় পাঁচ গোলের উত্তেজনাকর লড়াইয়ে বার্সেলোনা ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছেড়েছে।

রোববার নিজেদের ম্যাচে শীর্ষে থাকা অপর দুই দল এ্যাথলেটিকো মাদ্রিদ ও রিয়াল মাদ্রিদ উভয়ই জয়ী হওয়ায় শিরোপা লড়াইয়ে টিকে থাকতে বার্সেলোনার সামনে জয় ভিন্ন বিকল্প পথ খোলা ছিলনা। এই জয়ে টেবিলের শীর্ষে থাকা এ্যাথলেটিকোর থেকে পয়েন্টের ব্যবধান দুইয়ে কমিয়ে এনেছে বার্সা। দ্বিতীয় স্থানে থাকা চির প্রতিদ্বন্দ্বী রিয়ালের সাথে সমান ৭৪ পয়েন্ট অর্জণ করেও গোল ব্যবধানে পিছিয়ে কাতালান জায়ান্টরা তৃতীয় স্থানে অবস্থান করছে। হাতে রয়েছে আর মাত্র চারটি ম্যাচ।

দ্বিতীয়ার্ধের শুরুতে গাব্রিয়েল পলিস্তা ভ্যালেন্সিয়াকে এগিয়ে দেবার পর মেসি পেনাল্টির সুযোগ মিস করেন। যদিও এই আক্রমনেই গোল করে নিজের ভুলের প্রতিদান দিয়েছেন আর্জেন্টাইন সুপারস্টার। এরপর গ্রীজম্যানের গোলে এগিয়ে যাবার পর দুর্দান্ত ফ্রি-কিকে মেসি বার্সেলোনার জয় প্রায় নিশ্চিতই করে ফেলেছিলেন। কিন্তু ৮৩ মিনিটে কার্লোস সোলারের দুর্দান্ত স্ট্রাইকে ম্যাচের শেষ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে নার্ভাস বার্সাকে। আগামী শনিবার দিয়েগো সিমিওনের দলকে ক্যাম্প ন্যুতে হারাতে পারলে এ্যাথলেটিকো মাদ্রিদকে ছাড়িয়ে যেতে পারবে কাতালান জায়ান্টরা।

You might also like