মেসি আমার ভাইয়ের মতো; নেইমার

ব্রাজিল-আর্জেন্টিনার ম্যাচ মানেই উত্তাপ ও রোমাঞ্চ। সেই উত্তাপ শুধু মাঠেই সীমাবদ্ধ থাকে না, ছড়িয়ে পড়ে মাঠের বাইরেও। এই দুই দলের খেলায় পুরো বিশ্ব দুই ভাগে ভাগ হয়ে যায়। দুই দলের ম্যাচ ঘিরে দর্শক ও ভক্তদের মাঝে হাতাহাতি কিংবা মারামারির ঘটনাও নতুন কিছু নয়।

তবে মাঠে যতই উত্তাপ থাকুক না কেন দুই দলের মধ্যে, মাঠের বাইরের পরিস্থিতি কিন্তু সম্পূর্ণ ভিন্ন। বিশেষ করে দুই দলের দুই তারকা মেসি ও নেইমার। সমর্থকরা যতই নিজেদের মধ্যে মারামারি-হানাহানি করুন না কেন, মেসি-নেইমার কিন্তু একে অন্যকে ভাবেন ভাই ও বন্ধু।

তাদের সম্পর্কটা গড়ে ওঠে বার্সেলোনায়। অল্প সময়ের মধ্যেই ইউরোপীয় ফুটবলে নিজেদের দাপট প্রতিষ্ঠা করেন এই জুটি। ২০১৭ সালে নেইমার বার্সা ছেড়ে পিএসজিতে চলে গেলে ভেঙে যায় সে জুটি। তবে মাঠের জুটি ভেঙে গেলেও ফাটল ধরেনি মাঠের বাইরের সম্পর্কে।

সেই বন্ধুত্ব এখন আরও শক্ত হয়েছে মেসি পিএসজিতে আসার পর। এর আগে মেসির সঙ্গে সম্পর্ক নিয়ে নেইমার একবার বলেছিলেন, তারা বন্ধু ও ভাইয়ের মতো।

অন্যদিকে নেইমারের সঙ্গে নিজের সম্পর্কে নিয়ে বলতে গিয়ে মেসি বলেন, ‘নেইমার ও আমি একে অপরকে হৃদয় দিয়ে জানি। বার্সেলোনায় আমরা একসঙ্গে সময়টা খুব উপভোগ করেছি। তার সঙ্গে বার্সায় সময়টা আরও লম্বা হলে ভালো লাগত।’

আর্জেন্টাইন জাদুকর আরও বলেন, ‘আমরা প্যারিসে আবার একত্র হয়েছি। একসঙ্গে আমরা বেশ আনন্দে আছি। নেইমারের সঙ্গে খেলতে ও দিন কাটাতে আমি ভালোবাসি।’

পিএসজিতে এসে নেইমারের বন্ধুত্বের সঙ্গে কিলিয়ান এমবাপ্পের মতো সতীর্থও পেয়েছেন মেসি। নেইমার ও এমবাপ্পের সম্পর্কে ফাটল ধরার গুঞ্জন বের হলেও তার প্রভাব পড়েনি মেসি-নেইমারের বন্ধুত্বের ওপর।