মোহাম্মদ নাসিম প্রধানমন্ত্রীর বিশ্বস্ত সহযোদ্ধা ছিলেন : তথ্য প্রতিমন্ত্রী

৮২

সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত সহযোদ্ধা হিসেবে রাজপথের আন্দোলনে অগ্রসৈনিক ছিলেন উল্লেখ করে তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান বলেন, মোহাম্মাদ নাসিম ছিলেন সারা বাংলার জননেতা, আমার রাজনৈতিক শিক্ষাগুরু।

তিনি বলেন, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এম মনসুর আলীর সুযোগ্য সন্তান হিসেবে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে বঙ্গবন্ধুর আদর্শ লালন করা একজন নিবেদিত প্রাণ দেশপ্রেমিক ছিলেন মোহাম্মদ নাসিম।

রোববার (১৩ জুন) দুপুরে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলা মাঠে প্রয়াত মোহাম্মাদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী বলেন, আমার পিতৃতুল্য ছিলেন, যার ঋণ কোন দিন পরিশোধ করা যাবেনা। আমরা তাঁকে ধারণ করি লালন করি, অস্থিত্বের টানে পিতাকে শ্রদ্ধাভরে স্বরণ করতে কাজিপুর এসেছি। এসময় বক্তব্যে তিনি নাসিমের বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে বিভিন্ন দিক তুলে ধরেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ ডাঃ মোঃ হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগ ভারপ্রাপ্ত সভাপতি কে এম হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ বিন আহমেদ প্রমুখ।

প্রসঙ্গত, প্রয়াত জননেতা মোহাম্মাদ নাসিম তাঁর বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক হিসেবে দায়িত্বরত ছিলেন। এছাড়াও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের একাধিক মন্ত্রালয়ের মন্ত্রী নিযুক্ত ছিলেন। গত ১৩ জুন ২০২১ সালে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন।

You might also like