ময়মনসিংহে জমিসংক্রান্ত বিরোধে বাড়িতে আগুন

১১৩

জমি সংক্রান্ত ঘটনায় ময়মনসিংহের হালুয়াঘাটে ধারা ইউনিয়নের কুতুরা গ্রামে লাল মিয়ার বসত বাড়িতে করুয়াপাড়া গ্রামের রুহুল আমিনের নেতৃত্বে প্রায় ৩০ জনের একটি দল হামলা চালিয়ে বাড়ি-ঘর ভাংচুর সহ আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয়।

এতে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় কয়েক লক্ষ টাকার মালামাল। ক্ষতিগ্রস্ত মোঃ লাল মিয়া জানান, তার সাথে দীর্ঘদিন ধরে জমিসংক্রান্ত বিরোধ নিয়ে তার উপরে এমন হামলা হয়েছে।

তিনি আরও জানান, পাশের বাড়ি এক লোক ঘটনার সময় তাকে তার নিজ ঘরে তালা লাগিয়ে আটকে রেখে তাকে হত্যার হাত থেকে বাছিয়ে দিয়েছে। স্থানীয় সরফত আলী জানান, ঘটনার সময় তিনি কাছেই ছিলেন, প্রায় ৩০ জন লোক লাল মিয়ার বাড়িতে হামলা করে তার টিনের বাড়িঘর আগুন দিয়ে জ্বালিয়ে দেয়।

পরে গ্রামের কিছু লোকজন এসে তার বসত ঘরটি রক্ষা করে। আব্দুর রউফ জানান, লাল মিয়ার বাড়ির পাশ দিয়ে যাওয়ার সময় দেখে তার বাড়িতে কিছু লোকজন এসে হামলা করে এবং তার ঘরে আগুন জ্বালিয়ে দেয়। বেশ কিছু চারা গাছ দা দিয়ে কেটে উপড়ে ফেলে দেওয়া হয় পাশের নদীতে।

স্থানীয়রা জানান, এমন তান্ডব আর কোনদিনও দেখিনাই, ঘটনাটি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নিতে পুলিশের উর্ধ্বতন কর্মকর্তার কাছে জোর দাবী জানান। এ বিষয়ে লাল মিয়া বাদী হয়ে বৃহস্পতিবার দিন ময়মনসিংহ আদালতে একটি মামলা করেছেন বলে এ প্রতিবেদককে জানান।

 

নিউজ ডেস্ক / বিজয় টিভি

You might also like