যশোরের সাংসদ রণজিত করোনায় আক্রান্ত, সিএমএইচে ভর্তি

যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনের সংসদ সদস্য রণজিত কুমার রায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তিনি যশোর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসা নিচ্ছেন।

সোমবার রাতে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে তার নমুনা পরীক্ষার ফল পজেটিভ আসে বলে জানিয়েছেন জেলা সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন।

তিনি রাত সাড়ে ১২টার দিকে বলেন, ‘সোমবার সকালে এমপি রণজিত রায়ের যশোর শহরের বাসভবন থেকে তার নমুনা সংগ্রহ করা হয়। একই সময়ে তার পরিবারের আরও সাত সদস্যের নমুনাও সংগ্রহ করা হয়েছিল। সেগুলো যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে পাঠানো হয় পরীক্ষার জন্য। রাতে পাওয়া ফলাফলে দেখা যায়, এমপি রণজিত রায় করোনাভাইরাসে আক্রান্ত।’

বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি রণজিত রায় যশোর শহরের রেল রোডের বাসভবনে সপরিবারে বসবাস করেন।

সিভিল সার্জন জানান, রণজিত রায় কয়েক দিন ধরে জ্বরে ভুগছিলেন।

যবিপ্রবি জিনোম সেন্টারের টিম লিডার ড. হাসান মো. আল ইমরান জানান, সোমবার সকাল সাড়ে ১০টার দিকে যশোরের সিভিল সার্জন আটটি নমুনা অ্যাম্বুলেন্সযোগে পাঠান। তিনি অনুরোধ করেন, নমুনাগুলো যেন বিশেষ ব্যবস্থায় দ্রুত পরীক্ষা করে প্রতিবেদন পাঠানো হয়। সে অনুযায়ী দুপুর ১টার দিকে কাজ শুরু করে ড. ইমরানের নেতৃত্বাধীন টিম। তারা রাত সাড়ে ৮টার দিকে নমুনা পরীক্ষা শেষে ফলাফল সিভিল সার্জনকে জানিয়ে দেন।

রাত দেড়টার দিকে রণজিত রায়ের ছেলে বাঘারপাড়া যুবলীগ নেতা রাজিব রায় ইউএনবিকে বলেন, ‘বাবাকে এইমাত্র সিএমএইচে ভর্তি করা হলো। আপাতত এ হাসপাতালেই তার চিকিৎসা চলবে। দরকার হলে ঢাকায়ও নেয়া হতে পারে।’ সূত্র: ইউএনবি

You might also like