যশোরেশ্বরী দেবি মন্দির পরিদর্শনে মোদি

২২

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে দুই দিনের বাংলাদেশ সফরে এসেছেন প্রতিবেশি বন্ধুরাষ্ট্র ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

সফরের দ্বিতীয় দিন আজ শনিবার (২৭ মার্চ) সকালে সাতক্ষীরার শ্যামনগরে যশোরেশ্বরী দেবি মন্দির পরিদর্শন আজ শনিবার (২৭মার্চ) সকালে হেলিকপ্টারে ঢাকা থেকে সাতক্ষীরার উদ্দেশে রওনা দিয়েছেন। সকাল ১০টার আগে তার সাতক্ষীরা পৌঁছানোর কথা।

সাতক্ষীরায় এটি কোনও বিদেশি সরকার প্রধানের প্রথম আগমন। নিরাপত্তা নিশ্চিতে হেলিপ্যাড থেকে মন্দির পর্যন্ত অর্ধশতাধিক সিসি ক্যামেরা স্থাপন করেছে আইনশৃঙ্খলা বাহিনী। আর সর্বোচ্চ নিরাপত্তায় রয়েছে ভারত-বাংলাদেশ যৌথবাহিনী।

মোদির আগমন উপলক্ষে শ্যামনগরে সাজ সাজ রব পড়েছে। মন্দির সংস্কার থেকে শুরু করে রাস্তাঘাট সবকিছু যেন নতুন করে ফিরে পেয়েছে প্রাণ। প্রস্তুত করা হয়েছে তিনটি হেলিপ্যাড। গ্রহণ করা হয়েছে নিচ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের অপেক্ষায় প্রস্তুত সাতক্ষীরা। তাকে স্বাগত জানাতে বাঁশের তৈরি নানা রকম কারুকার্যে নান্দনিক রূপে সাজানো হয়েছে যশোরেশ্বরী মন্দির প্রাঙ্গণ।

সাতক্ষীরা সফর শেষে নরেন্দ্র মোদি গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি সৌধ পরিদর্শনে গিয়ে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি। সমাধি সৌধে ভারতীয় কোনও প্রধানমন্ত্রীর প্রথম পরিদর্শনে মোদিকে স্বাগত জানাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এরপর গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় মতুয়া সম্প্রদায়ের তীর্থস্থান ওড়াকান্দি মন্দির পরিদর্শনে যাবেন ভারতের প্রধানমন্ত্রী।