যাত্রীবাহী দুটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষ – নিহত ১

ধলেশ্বরী নদীর মোহনায় যাত্রীবাহী দুটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনায় নিহত হয়েছে জন ঘন কুয়াশার কারণেই লঞ্চের মুখোমুখি সংঘর্ষ হয়েছে বলে মনে করছে নৌপুলিশ। তবে এত তোন বড় কোন দুর্ঘটনা হয়নি। দুর্ঘটনার কারণ সম্পর্কে নিশ্চিত হতে গঠন করা হয়েছে তদন্ত কমিটি। ঘটনাস্থলে এখনও তল্লাশি চলছে। 

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) যুগ্ম পরিচালক (নৌ নিরাপত্তা) সাইফুল ইসলামকে প্রধান করে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী তিন কর্মদিবসের মধ্যে তাদের প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। ঢাকা নদীবন্দরের যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন এই তথ্য নিশ্চিত করেন।

ছবি:সংগৃহীত

নারায়ণগঞ্জ মুন্সীগঞ্জের সীমান্তবর্তী এলাকা চরকিশোরগঞ্জে ধলেশ্বরী নদীর মোহনায় যাত্রীবাহী দুটি লঞ্চের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত আহত হয়েছেন আরোও কয়েকজন। নিহতের নাম হুমায়ূন বন্দুকছি (৩৫) বাবার নাম আব্দুল হাই বন্দুকছি, বাড়ি শরীয়তপুরের ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর ইউনিয়নে। 

বিষয়টি নিশ্চিত করে নারায়ণগঞ্জ নৌপুলিশ ফাঁড়ির ইনচার্জ আব্দুল হাকিম জানান, ‘রাজধানীর সদরঘাট থেকে ছেড়ে আসা চাঁদপুরগামী যাত্রীবাহী লঞ্চ বোগদাদিয়া১৩ এর সঙ্গে শরীয়তপুর জেলার নড়িয়াঘাটা থেকে ছেড়ে আসা ঢাকাগামী যাত্রীবাগী লঞ্চ মানিকচাঁদ এর মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই হুমায়ুন নামের এক যাত্রী নিহত হন। দুর্ঘটনায় আহত হন আরও বেশ কয়েকজন। নিহত আহতদের রাজধানীর সদরঘাটের কাছে মিটফোর্ড হাসপাতালে পাঠানো হয়। মধ্য রাতে নদীতে ঘন কুয়াশার কারণে এই দুর্ঘটনা ঘটেছে বলে আমরা ধারণা করছি।

বন্দর উপজেলার কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মোস্তাফিজুর রহমান জানান, ‘রাত পৌনে ২টার দিকে দুই লঞ্চের মধ্যে মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটে। খবর পেয়ে কলাগাছিয়া পুলিশ ফাঁড়ির একটি উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে। তবে সংঘর্ষের পর বড় কোন দুর্ঘটনা ছাড়াই লঞ্চ দুইটি যার যার গন্তব্যে পৌঁছে গেছে।

অনলাইন নিউজ ডেস্ক/ বিজয় টিভি

 

You might also like