যুক্তরাষ্ট্রে গির্জায় গোলাগুলি, নিহত ২

যুক্তরাষ্ট্রে একটি গির্জায় গোলাগুলিতে দুই জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও একজন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১৬ জুন) দেশটির আলাবামা অঙ্গরাজ্যের একটি গির্জায় গোলাগুলি ও হতাহতের এই ঘটনা ঘটে। মার্কিন পুলিশের বরাত দিয়ে শুক্রবার (১৭ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে বার্তাসংস্থা এএফপি।

ভেস্তাভিয়া হিলস শহরের পুলিশ বিভাগ ফেসবুকে জানিয়েছে, শহরের সেন্ট স্টিফেন এপিস্কোপাল চার্চে বৃহস্পতিবার গোলাগুলির এই ঘটনা ঘটে। এ ঘটনায় একজন সন্দেহভাজন হেফাজতে নেওয়া হয়েছে।

অন্যদিকে গোলাগুলির শিকার ওই চার্চটি তাদের ওয়েবসাইটে জানিয়েছে, বৃহস্পতিবার গির্জায় পটলাক নৈশভোজের আয়োজন করা হয়েছিল। সেই আয়োজনের মধ্যেই গোলাগুলির ওই ঘটনা ঘটে।

পুলিশ ক্যাপ্টেন শেন ওয়্যার সাংবাদিকদের বলেন, একা একজন হামলাকারী গির্জায় ঢুকে গুলি শুরু করে। এসময় তিনজন গুলিবিদ্ধ হন। তাদের মধ্যে দুইজন মারা গেছেন এবং অপরজনকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

যুক্তরাষ্ট্রে বন্দুক সহিংসতা মহামারিতে রূপ নিয়েছে এবং উত্তর আমেরিকার এই দেশটি বিশেষ এই মহামারির ভয়ঙ্কর অধ্যায়ের মধ্যে রয়েছে। যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক সময়ের মধ্যে বন্দুক সহিংসতার সবচেয়ে ভয়ঙ্কর ঘটনাটি ঘটে গত মে মাসে। গত ২৪ মে টেক্সাসের উভালদের একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুক হামলায় ১৯ শিশু শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়।

গান ভায়োলেন্স আর্কাইভ নামে একটি বেসরকারি সংস্থার তথ্য অনুসারে, চলতি বছরের শুরু থেকে যুক্তরাষ্ট্রে বন্দুক তথা আগ্নেয়াস্ত্র সহিংসতায় ২০ হাজারেরও বেশি লোক মারা গেছে। এর মধ্যে আত্মহত্যার ঘটনাও রয়েছে।

You might also like