যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় আরো প্রায় ৭০০ জনের মৃত্যু

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আরো ৬৯১ জন প্রাণ হারিয়েছে। রোবাবার জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়

যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় মহামারি করোনাভাইরাসে নতুন করে আরো ৬৯১ জন প্রাণ হারিয়েছে। রোবাবার জনস হপকিন্স ইউনিভার্সিটির সর্বশেষ পরিসংখ্যান থেকে এ তথ্য জানা যায়। খবর এএফপি’র।

রোববার রাত সাড়ে ৮ টা পর্যন্ত (গ্রীনিচ মান সময় সোমবার ০০৩০ টা) বাল্টিমোর ভিত্তিক এই প্রতিষ্ঠানের পরিসংখ্যান অনুযায়ী, এনিয়ে দেশটিতে কোভিড-১৯ ভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে মোট ১ লাখ ১০ হাজার ৪৮২ জনে দাঁড়ালো।

বৈশ্বিক এ মহামারিতে মৃতের সংখ্যার দিক থেকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে ১৯ লাখ ৩৮ হাজার ৮৪২ জনে দাঁড়িয়েছে।

কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত ও মৃতের দিক থেকে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ যুক্তরাষ্ট্র। ফলে দেশটিতে মৃতের ও আক্রান্তের সংখ্যা বিশ্বের অন্য যেকোন দেশের তুলনায় অনেক বেশি। তবে ফ্রান্স, ইতালি ও স্পেনসহ ইউরোপের বিভিন্ন দেশের তুলনায় যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে মৃত্যু হার কম।

গত মধ্য এপ্রিলে একদিনে যুক্তরাষ্ট্রে কোভিড-১৯ ভাইরাসে প্রায় ৩ হাজার মানুষ প্রাণ হারালেও বর্তমানে এ ভাইরাসে প্রতিদিনের হিসাবে মৃতের সংখ্যা হ্রাস পেয়ে ১ হাজারের নিচে এবং আক্রান্তের সংখ্যা প্রায় ২০ হাজারে নেমে এসেছে।

নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like