রংপুরে ‘জিনের সরদার’ আতিকুল র‍্যাবের হাতে ধরা

রংপুরে জিন-পরীর ভয় দেখিয়ে অর্থ আত্মসাতের অভিযোগে মো. আতিকুল ইসলাম (৪২) নামে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান র‍্যাব-১৩ এর সহকারী পরিচালক (মিডিয়া) মোস্তাফিজুর রহমান।

বৃহস্পতিবার রাতে রংপুর মহানগরের কেরানীপাড়া চৌরাস্তার মোড় থেকে মো. আতিকুল ইসলামকে গ্রেপ্তার করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আতিকুল দীর্ঘদিন ধরে নিজেকে জিনের সরদার দাবি করেন এবং বিভিন্নজনকে জিন-পরীর ভয় দেখিয়ে, জাদু-টোনা, তাবিজ করে তিনি অর্থ হাতিয়ে নিচ্ছেন- এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে অনুসন্ধান চালায় র‍্যাব-১৩। সেই সূত্র ধরে বৃহস্পতিবার রাতে রংপুর মহানগরের কেরানীপাড়া চৌরাস্তার মোড় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের সময় তার আতিকুলের কাছে প্রতারণার কাজে ব্যবহৃত ডায়েরি, মোবাইল, সিমকার্ড, তাবিজের খোসা, চাঁদা আদায়ের রশিদ বই ও কোরআন সদৃশ ছোট বই পাওয়া যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ব্যক্তি নিজেকে সিদরাতুল মুনতাহায় বসে জিনের সঙ্গে বৈঠক করা, জিনদের তালিম দেওয়া এবং জাদু-টোনার মাধ্যমে অলৌকিক কিছু দেখিয়ে ভুক্তভোগীদের মনে ভয়ভীতি সৃষ্টি করে তাদের কাছ থেকে অর্থ আত্মসাৎ করার বিষয়টি স্বীকার করেছেন।

আতিকুলের বিরুদ্ধে রংপুর মহানগরের কোতয়ালি থানায় মামলা দায়ের হয়েছে।

You might also like