রংপুর রেঞ্জার্সকে ৬ উইকেটে হারিয়েছে কুমিল্লা ওয়ারিয়র্স

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ােম রংপুর রেঞ্জার্সকে ৬ উইকেটে হারিয়েছে কুমিল্লা ওয়ারিয়র্স।।

আজ দিনের প্রথম খেলায় টস জিতে ব্যাটিংয়ে নামা রংপুরের শুরুটা ভালো না হলেও চমৎকার ইনিংস খেলে বড় স্কোর কের রংপুর। রংপুরের হয়ে আজ ওপেনিংয়ে নামেন আফগান তারকা মোহাম্মদ শেহজাদ ও বাংলাদেশের মোহাম্মদ নাঈম। তবে রান তোলার দায়িত্ব শেহজাদ নিজের কাঁধেই তুলে নেন যেন। শুরু করেন বেধড়ক পিটুনি।

দলগত ৮৬ রানের মাথায় শেহজাদ যখন সানজামুল ইসলামের বলে কুমিল্লার অধিনায়ক দাসুন শানাকার হাতে ক্যাচ দিয়ে প্যাভিলিয়নে ফেরেন, তখন মাত্র ৮.১ ওভার শেষ হয়েছে। ২৭ বল খেলে সাতটি চার ও চারটি ছক্কার সাহায্যে ৬১ রান তোলেন শেহজাদ। তার আগেই আউট হয়ে গিয়েছিলেন নাঈম। সাব্বির রহমানের থ্রোতে রান আউট হওয়ার আগে ৮ রান করেন তিনি। আরেক আফগান মোহাম্মদ নবী ২০ বলে করেন ২৬ রান। ব্যাটিংয়ে টম অ্যাবেল অবদান রাখেন ২৫ রান করে।

ইনিংসের শেষ দিকে নাদিফ চৌধুরী (১১ বলে ১৫) ও আরাফাত সানির (১০ বলে ১৫) দুটি দশ পেরোনো ইনিংসের সাহায্যে ১৮১ রান করে রংপুর।

বোলিংয়ের পর ব্যাট হাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন সৌম্য। ওপেনিংয়ে ভানুকা রাজাপাকশের সঙ্গে ৬১ রানের জুটিতে জয়ের ভিত গড়েন তিনি কুমিল্লার। রাজাপাকশে মাত্র ১৫ বলে ৪ বাউন্ডারি ও ২ ছক্কায় করে যান ৩২ রান। আর সৌম্য ৩৪ বলে ৫ চার ও ১ ছক্কায় খেলেন ৪১ রানের ইনিংস।

শেষ ওভারে জয় পেতে ১১ রান দরকার ছিল কুমিল্লার। ইংলিশ অলরাউন্ডার টম অ্যাবেলের করা শেষ ওভারে ডেভিড মালানের ‍দুর্দান্ত ব্যাটিংয়ে ২ বল আগেই জয় নিশ্চিত করে তারা। নির্ধারিত ২০ ওভারে রংপুরের ৮ উইকেটে করা ১৮১ রান ৪ উইকেট হারিয়ে টপকে যায় কুমিল্লা। তিন ম্যাচে এটি তাদের দ্বিতীয় জয়।

অনলাইন নিউজ ডেস্ক/বিজয় টিভি

You might also like