রমজানে নিত্যপণ্যের দাম আর বাড়বে না, আশ্বাস ব্যবসায়ীদের

রমজানে নিত্যপণ্যের দাম আর বাড়বে না বলে এফবিসিসিআইকে আশ্বস্ত করেছে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতারা।

শনিবার সকালে রাজধানীর মতিঝিলে ফেডারেশন ভবনে নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মজুদ, আমদানি, সরবরাহ ও মূল্য পরিস্থিতি বিষয়ে মতবিনিময় সভায় ব্যবসায়ীরা বাজার পরিস্থিতি তুলে ধরেন।

এ সময় এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন বলেন, বিশ্ব বাজারের সঙ্গে তাল মিলিয়ে সরকার শুল্ক সমন্বয় করলে ভোক্তারা আরও সস্তায় নিত্যপণ্য পেত। সরকার এ বিষয়ে আন্তরিক হলেও জাতীয় রাজস্ব বোর্ডের অসহযোগিতায় শুল্ক কমানো সুবিধা ভোক্তারা পাচ্ছেন না বলেও অভিযোগ করেন তিনি।

কারসাজি বন্ধে ও বাজার নিয়ন্ত্রণে বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতাদের নিয়ে ৪৬ সদস্যের মনিটরিং কমিটি গঠন করেছে এফবিসিসিআই। বাজার তদারকিতে এ কমিটি সরকারকে সহায়তা করবে বলে জানান এফবিসিসিআই সভাপতি।

এছাড়াও, সরকারের রাজস্ব কমুক তা ব্যবসায়ীরা চায় না, তবে বাড়তি দামের সঙ্গে শুল্ক সমন্বয়ের দাবি জানান এফবিসিসিআই সভাপতি জসিম উদ্দিন।

এসময় ভোগ্যপণ্য ব্যবসায়ীরা অভিযোগ করেন- দাম বাড়ার খবরে হুজুগে ক্রেতারা পণ্যের মজুদ বাড়িয়ে দেয়। যার কারণে বাজারে অস্থিরতা সৃষ্টি হয়। প্রতিকেজি চিনিতে শুল্ক দিতে হয় ২২ টাকা। সরকার চিনির শুল্ক কমালে আরও কম দামে চিনি পেত ভোক্তারা। ডালের দাম আর বাড়বে না বরং বিক্রি কমায় দাম কমানোর কথাও জানান ব্যবসায়ীরা।

You might also like
%d bloggers like this: