রাঙামাটিতে পাহাড় ধসে ২ শ্রমিক নিহত

রাঙামাটির কাউখালী উপজেলায় পাহাড় ধসে দু’জন শ্রমিক নিহত হয়েছেন। নিহতরা হলেন-মো. পিয়ার আহম্মেদ (৫০) এবং সুফল বড়ুয়া (৩৮)।

শুক্রবার (১৫ এপ্রিল) দিনগত রাতে এ তথ্য নিশ্চিত করেছেন কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএস শহিদুল ইসলাম।

নিহত পিয়ার আহম্মেদ উপজেলার বেতবুনিয়া ইউনিয়নের দক্ষিণ পাড়ার মৃত কবির আহম্মেদ মিস্ত্রির ছেলে এবং সুফল বড়ুয়া একই ইউনিয়নের বেনুবন এলাকার অঞ্জন বড়ুয়ার ছেলে।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে বেতবুনিয়া ইউনিয়নের মনাইপাড়ার মাইল্যাছোলা নামক এলাকায় ডলুছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সাধন বড়ুয়ার বাড়ির সীমানা প্রাচীর নির্মাণের কাজ করছিলেন ওই দুই শ্রমিক। বাড়ির পাশে ছিল পাহাড়। হঠাৎ করে পাহাড়ের পূর্বে কাটা মাটি এসে কাজেরত দু’শ্রমিকের ওপর পড়ে। এতে ঘটনাস্থলেই মাটিচাপা পড়ে মারা যান তারা।

সূত্রটি আরও জানায়, ঘটনার দিন দুপুরে বেতবুনিয়া পুলিশ ফাঁড়ির সদস্যরা ঘটনাস্থল থেকে মরদেহ দু’টি উদ্ধার করে রাঙামাটি সদর হাসপাতালের মর্গে প্রেরণ করে এবং মরদেহের সুরতহাল শেষে তাদের পরিবারের কাছে হস্তান্তর করে। এ কাজ করা হয় অত্যন্ত গোপনে।

তবে স্থানীয়রা অভিযোগ তুলেছেন- মোটা অংকের টাকার বিনিময়ে শ্রমিকদের পরিবার এবং স্থানীয় প্রশাসন ঘটনাটি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএস শহিদুল ইসলাম ঘটনা ধামাচাপা দেওয়ার বিষয়টি অস্বীকার করে বলেন, নিহত শ্রমিকদের পরিবারের পক্ষ থেকে এখনও থানায় মামলা দায়ের করা হয়নি। মামলা করলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করবো।

You might also like
%d bloggers like this: