রাজধানীতে বিদেশি পিস্তলসহ অস্ত্র ব্যবসায়ী গ্রেফতার

রাজধানীর পল্লবী এলাকা থেকে বিদেশি পিস্তলসহ মো. রুহুল আমিন ওরফে রিপন (৪৯) নামে এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে পুলিশ।

মঙ্গলবার (১৯ এপ্রিল) পল্লবীর সেকশন-১২, ব্লক-ই, রোড-২ এর ৬৬ নাম্বার বাসার সামনের রাস্তা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারের সময় তার কাছ থেকে একটি লোহার তৈরি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিনে মধ্যে দুই রাউন্ড গুলি ও সাদা কাগজে মোড়ানো ১০ রাউন্ড পিস্তলের গুলি জব্দ করা হয়।

এ বিষয়ে পল্লবী থানার উপ-পরিদর্শক (এসআই) সজিব খান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ওই অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছি। বিদেশি পিস্তলসহ তার কাছ থেকে মোট ১২ রাউন্ড গুলি জব্দ করা হয়। চক্রটিকে ধরতে অভিযান অব্যাহত আছে।

পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম বলেন, এসআই সজিব খান ও তার টিম দীর্ঘদিন যাবত এ অস্ত্র ব্যবসায়ী চক্রকে আইনের আওতায় নিয়ে আসার জন্য কাজ করছেন। তথ্যপ্রযুক্তির সহায়তায় আসামিকে দীর্ঘদিন যাবত নজরে রাখা হয়েছে।

জিজ্ঞাসাবাদের ভিত্তিতে তিনি বলেন, অভিযুক্ত দীর্ঘদিন ধরে পল্লবী থানা এলাকাসহ ঢাকা শহরের বিভিন্ন স্থানে অস্ত্র ও গুলি সরবরাহ করে আসছিল। তিনি মূলত যশোর থেকে বিদেশি অস্ত্র ও বিভিন্ন অস্ত্রের গুলি সংগ্রহ করে ক্রেতাদের চাহিদা মোতাবেক বিক্রি করে থাকেন।

আসামি রিপনের নামে পল্লবী থানাসহ দেশের বিভিন্ন থানায় অস্ত্র, বিভিন্ন অপরাধ ও ডাকাতিসহ একাধিক মামলা আছে। যশোর থেকে ঢাকা রুটে অবৈধ অস্ত্র ও গুলি সরবরাহকৃত চক্রের অন্য সদস্যদের আইনের আওতায় আনতে পুলিশ কাজ করে যাচ্ছে।

%d bloggers like this: